কালো দিন হিসেবে চিহ্নিত হয়ে থাকবে ৩রা নভেম্বর জেলহত্যা দিবস-মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি


মোহাম্মদ এরশাদঃ 
বাঁশখালী উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগ, যুবলীগ,ছাত্র লীগ ও মহিলা আওয়ামী লীগের উদ্যোগে চট্টগ্রামের বাঁশখালী উপজেলার জলদি গার্লস স্কুল মিলনায়তনে ৩রা নভেম্বর জেল হত্যা দিবসে জাতীয় চার নেতা স্মরণে আলোচনা সভা চেয়ারম্যান তাজুল ইসলাম এর পরিচালনায় ও  উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল গফুর এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

৩রা নভেম্বর ২০১৯ বিকাল ৩ঘটিকার সময় এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন অর্থ সম্পদ মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য ও বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি। প্রধান অতিথির বক্তব্যে মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি বলেন, বাঙ্গালী জাতির ইতিহাসে আরেক কলঙ্কিত দিন রক্তঝরা জেলহত্যা দিবস। স্বাধীন বাংলাদেশর যে কয়টিদিন চিরকাল কালো দিন হিসেবে চিহ্নিত হয়ে থাকবে,তার একটি এই ৩রা নভেম্বর। যে কয়টি ঘটনা স্বপ্নের এই বাংলাদেশকে কাঙ্ক্ষিত অর্জনের পথে বাঁধা সৃষ্টি করেছে তারমধ্যে অন্যতমটি ঘটেছিল ১৯৭৫ সালের এই দিনে।
বাঙ্গালী জাতিকে নেতৃত্বশুন্য করতে ৪২ বছর আগে ১৯৭৫ সালের ৩রা নভেম্বর মধ্যরাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারে অন্তরীণ জাতির চার মহান সন্তান মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী ও বঙ্গবন্ধুর একনিষ্ঠ সহচর জাতির চার নেতা বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল, প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমেদ, মন্ত্রীপরিষদ সদস্য ক্যাপ্টেন এম মনসুর আলী এবং এ এইচ এম কামরুজ্জামানকে নির্মমভাবে হত্যা করা হয়। এর আগে একই বছরের ১৫ই আগষ্ট তৎকালীন রাষ্ট্রপতি বঙ্গবন্ধুকে হত্যা করা হয়।পরাজিত শক্তির দোষর খন্দকার মোস্তফারা কারাগারে ঢুকেই এই চার নেতাকে হত্যা করে। সেই থেকে প্রতিবছর এ দিনটি জেলহত্যা দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত উপস্থিত থেকে বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য  দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহিদা আক্তার জাহান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহি উদ্দিন চৌধুরী খোকা,কালিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট শাহাদাত আলম, চাম্বল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী, আওয়ামী লীগ নেতা জাহেদ উদ্দিন জেবু, ছনুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুনুর রশীদ, চট্টগ্রাম আইন কলেজের সাবেক বিপি শামসুল আলম, পৌরসভা আওয়ামী লীগ নেতা নীল কন্ঠ দাশ,তোফায়েল বিন হোসাইন,হামিদুল্লাহ হামিদ, মাওলানা আক্তার হোসেন, নাঈম মাহফুজ,ফাহিম চৌধুরী প্রমুখ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ