Recents in Beach

Google Play App

বাঁশখালী নিউজের ভূমিকা ও দায়িত্ব

বাঁশখালী নিউজ একটি কপিরাইট নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল। ২০১৩ সালের জুনের ১ তারিখ থেকে বাঁশখালী নিউজের যাত্রা শুরু। এটি চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলা কেন্দ্রিক। এখানে প্রকাশিত কোন লেখা, ছবি ও অডিও/ভিডিও প্রকাশকের অনুমতি ছাড়া অন্য কোথাও ব্যবহার করা যাবে না। এছাড়াও বাঁশখালী নিউজের অফিসিয়াল ওয়েবসাইট ও ওয়েবসাইটে সংযুক্ত ফেসবুক ফ্যান পেইজ ব্যতীত অন্য কোথাও কোন কিছু প্রকাশিত হলে তার দায় বাঁশখালী নিউজ নিবে না। বাঁশখালী নিউজের নামে ভুয়া ওয়েবসাইট কিংবা সোসাল মিডিয়ায় কোন আইডি অথবা পেইজ সন্দেহাতীত হলে এই নাম্বারে (01744-578559) ফোন দিয়ে জানানোর জন্য অনুরোধ করা হল।       

পোর্টালে প্রকাশিত সংবাদের দায় নিজ নিজ প্রতিনিধির উপর। অর্থাৎ যার নামে নিউজ আসবে সেই সম্পূর্ণ দায় বহন করবে।

উল্লেখ্য, নিজস্ব প্রতিবেদন দিয়ে নিউজ প্রকাশিত হলে তার দায় বহন করবে সম্পাদক, সংবাদদাতা দিয়ে কোন নিউজ প্রকাশিত হলে তার দায় বহন করবে সহ সম্পাদক, নিজস্ব প্রতিবেদক দিয়ে নিউজ প্রকাশিত হলে তার দায় বহন করবে ব্যবস্থাপনা সম্পাদক ও নিজস্ব প্রতিনিধি দিয়ে নিউজ প্রকাশিত হলে তার দায় বহন করবে নির্বাহী সম্পাদক। আর সকল নিউজের ব্যাকরণ গত ভুলের দায় বহন করবে বার্তা সম্পাদক। এছাড়াও ওয়েবসাইটে ও ফেসবুক ফ্যান পেইজে ভিডিও ও নিউজ প্রকাশ করবেন সম্পাদক ও সহ সম্পাদক। কোন কারণবশত প্রকাশিত নিউজ বন্ধ করা প্রয়োজন হলে তা ব্যবস্থাপনা সম্পাদক সার্বিক বিবেচনা করে সম্পাদককে নিশ্চিত করবেন। বিজ্ঞপ্তি, প্রতিবাদ, সন্ধান ও হারানো বা নিখোঁজ সংবাদ প্রকাশিত হওয়ার পূর্বে নিশ্চিত করবেন ব্যবস্থাপনা সম্পাদক। অপরাপর সাধারণ নিউজ প্রকাশিত হওয়ার পূর্বে নিশ্চিত করবেন নির্বাহী সম্পাদক। ভিডিও নিউজ ও ক্রাইম নিউজের ক্ষেত্রে পর্যাপ্ত তথ্য প্রমাণ হাতে রেখে প্রকাশিত করবেন সম্পাদক।

নোটঃ কেউ অনৈতিক সুবিধা প্রাপ্ত হয়ে অসৎ উদ্দেশ্যে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন খবর প্রকাশ করার ফলে ব্যক্তি বিশেষ, সমাজ তথা রাস্ট্রের ভাবমূর্তি নষ্ট হলে প্রমাণ সাপেক্ষে তাকে সাময়িক কিংবা আজীবনের জন্য বহিষ্কার করা হবে। সেই সাথে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ভুক্তভোগীকে সুপারিশ সহ সহায়তা করা হবে। বাঁশখালী নিউজের সাথে সম্পৃক্ততা রয়েছে এমন কারো বিরুদ্ধে অভিযোগ জানাতে এই নাম্বারে (01744-578559) ফোন করুন। একই ভাবে বাঁশখালী নিউজে সম্পৃক্ত রয়েছে এমন কারো সাথে কেউ বে-আইনি ভাবে অসাধু আচরণ করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। উল্লেখ্য যে, কারো ব্যক্তিগত অপরাধের দায় বাঁশখালী নিউজ নিবে না। এছাড়াও বাঁশখালী নিউজে গোপনে সঠিক তথ্যদাতার পরিচয় প্রকাশ করা হবে না।

বিঃ দ্রঃ তথ্য সংগ্রহ কিংবা রেকর্ড করার স্বার্থে প্রতিনিধিরা বাঁশখালী নিউজের লগো সংযুক্ত মাইক্রোফোন ও ভিডিও ক্যামেরা বা মোবাইল ক্যামেরা ব্যবহার করতে পারে।

ভূমিকা ও দায়িত্ব পরিবর্তন
বাঁশখালী নিউজ এর প্রকাশক যে কোনও সময় ভূমিকা ও দায়িত্বের যে কোনও সিদ্ধান্ত সংশোধন, পরিবর্তন বা বাদ দেওয়ার অধিকার সংরক্ষণ করে। তবে পরিবর্তিত নীতিটি অবিলম্বে এই পেইজে আপডেট করা হবে। সর্বশেষ আপডেট ২৮ জুলাই ২০২০ইং।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ