আওয়ামী শাসকগোষ্ঠীর গণবিরোধী কার্যকলাপ বীভৎসরূপে আত্মপ্রকাশ করেছে -মির্জা ফখরুল

বি,এন ডেস্কঃ
বর্তমান আওয়ামী শাসকগোষ্ঠীর গণবিরোধী কার্যকলাপ এখন বীভৎসরূপে আত্মপ্রকাশ করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সেইজন্য সরকার জনগণের ভিতরের নানা শ্রেণী-পেশার মানুষের পক্ষ থেকে কোন দাবির আওয়াজকে নিষ্ঠুরভাবে দমন করতে দ্বিধা করে না এবং তাদের ন্যায়সঙ্গত ও যৌক্তিক দাবিকে অগ্রাহ্য করতেও পিছপা হয় না। চাকরিতে কোটা সংস্কার আন্দোলনের শান্তিপূর্ণ কর্মসূচিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ন্যক্কারজনক ও বর্বরোচিত হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গতকাল সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।
 বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বর্তমান আওয়ামী শাসকগোষ্ঠীর গণবিরোধী কার্যকলাপ এখন বীভৎসরূপে আত্মপ্রকাশ করেছে। সেজন্য সরকার জনগণের ভিতরের নানা শ্রেণী-পেশার মানুষের পক্ষ থেকে কোন দাবির আওয়াজকে নিষ্ঠুরভাবে দমন করতে দ্বিধা করে না এবং তাদের ন্যায়সঙ্গত ও যৌক্তিক দাবিকে অগ্রাহ্য করতেও পিছপা হয় না। চাকরিতে কোটা সংস্কার নিয়ে ইতোপূর্বে জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর দেয়া প্রতিশ্রুতি রক্ষা দূরের কথা, বরং কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ঢাকা ও রাজশাহী বিশ^বিদ্যালয়সহ দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নতুন করে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনকে লেলিয়ে দিয়ে হামলার মাধ্যমে গুরুতর আহত করা ও পুলিশ দিয়ে গ্রেফতার করানো কখনোই সুস্থ মানসিকতার পরিচয় বহন করে না। দেশের বিবেকবান কোন মানুষই সর্বোচ্চ পর্যায় থেকে প্রতিশ্রুতি ভঙ্গ করে এ ধরনের বিবেকবর্জিত নিষ্ঠুরতা প্রদর্শন কোনভাবেই মেনে নিতে পারে না। কোটা সংস্কার নিয়ে আন্দোলনকারী ছাত্র-ছাত্রীরা আমাদের সন্তানতুল্য, আইনশৃঙ্খলা বাহিনী কিংবা সরকারদলীয় সংগঠনকে ব্যবহার করে তাদের প্রতি অমানবিক নির্দয় আচরণ অত্যন্ত লজ্জাজনক। আন্দোলনরত ছাত্র-ছাত্রীদের দাবিকে তোয়াক্কা না করে তাদের ওপর সরকারের এই অন্যায় পাশবিক আচরণের আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আমি অবিলম্বে চাকরিতে কোটা সংস্কার বিষয়ে আন্দোলনরত ছাত্র-ছাত্রীদের সাথে আলোচনার মাধ্যমে শান্তিপূর্ণ সমাধান এবং অবিলম্বে কোটা সংস্কার আন্দোলনে গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি।
এদিকে অপর এক বিবৃতিতে ঢাকা মহানগর দক্ষিণ বংশাল থানা বিএনপি নেতা ইয়াকুব সরকারকে বংশাল মসজিদের সামনে থেকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, সারাদেশে বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের গ্রেফতারের ধারাবাহিকতায় ঢাকা মহানগর দক্ষিণ বংশাল থানা বিএনপি নেতা ইয়াকুব সরকারকে গ্রেফতার করা হয়েছে। বিএনপি নেতাকর্মীদের মনে ভীতি সৃষ্টির মাধ্যমে আবারও ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো প্রহসনের নির্বাচন অনুষ্ঠিত করে জোরজবরদস্তিমূলকভাবে ক্ষমতায় যাওয়ার লক্ষ্য নিয়ে বর্তমান শাসকগোষ্ঠী নিরবচ্ছিন্ন গ্রেফতার প্রক্রিয়া চালিয়ে যাচ্ছে। ইয়াকুব সরকার বংশাল থানা বিএনপি’র একজন বলিষ্ঠ নেতা বলেই তাকে গ্রেফতার করা হয়েছে। মূলত তিনি বর্তমান প্রতিহিংসাপরায়ণ রাজনীতির শিকার।
বিএনপি মহাসচিব অবিলম্বে ঢাকা মহানগর দক্ষিণ বংশাল থানা বিএনপি নেতা ইয়াকুব সরকার এর বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করে তার নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।
\ দৈনিক সংগ্রাম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ