Recents in Beach

Google Play App

শহরে তীব্র যানজটে ঈদ বাজারে ভোগান্তি

ফেনী থেকে দেলোয়ার হোসেন:
সময় যতই যাচ্ছে ততই ঘনিয়ে আসছে পবিত্র ঈদুল ফিতর। সড়কে যত্রতত্র পার্কিং, রাস্তা খোঁড়াখুড়ির কারনে যানজট তীব্র থেকে তীব্রতর হচ্ছে। যানজট নিরসনে ট্রাফিক পুলিশ হিমশিম খেতে হচ্ছে। এতে করে ঈদ বাজারে জনসাধারণ চরম ভোগান্তির শিকার হচ্ছেন।
সরেজমিন দেখা গেছে, গত ক’দিন ধরে ট্রাংক রোড, এসএসকে সড়ক, মিজান রোড, কলেজ রোড সহ শহরের সবকটি সড়কে যানজট ক্রমেই বাড়ছে। একদিকে যত্রতত্র যানজট অন্যদিকে ফুটপাত দখল করে দোকানের সামনে মালামাল রাখায় যানজটের সৃষ্টি হয়। এছাড়া সড়কের উপর ভাসমান দোকান বসানো হয়েছে। শহরের মডেল থানা সংলগ্ন গ্র্যান্ড ট্রাংক রোডে সড়ক সংস্কার কাজের ফলেও যানজট সৃষ্টি হচ্ছে। ইফতারির আগমুহুর্তে সন্ধ্যায় এ পরিস্থিতি আরো ভয়াবহ। সকাল থেকে রাত পর্যন্ত লেগে রয়েছে যানজাট। এছাড়া জরুরী রোগ বহনে অ্যাম্বুলেন্স ও আগুনের ঘটনায় ফায়ার সার্ভিসের গাড়িকেও পড়তে হয় যানজটের কারণে।
আবুল হোসেন চৌধুরী অপু নামের এক ব্যবসায়ী জানান, ট্রাংক রোডের যত্রতত্র গাড়ি পার্কিং, সিএনজি স্টেশন ও ফুটপাত দখল করে হকাররা বসায়। এসএসকে সড়কে সবসময় যানজট লেগে থাকে। রমজানে আরো বাড়তি ক্রেতা-বিক্রেতার সমাগম হওয়ায় বিভিন্ন বিপনী-বিতান শপিং সেন্টারের সামনে গাড়ি পার্কিং করায় যানজটের মাত্রা বেড়ে যায়।
শহর ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক পারভেজুল ইসলাম হাজারী জানান, রমজানে জেলার বিভিন্ন উপজেলা ও হাট-বাজারের খুচরা বিক্রেতারা শহর থেকে মালামাল নিয়ে যায়। যার ফলে শহরে যানজটের চাপ বেড়ে যায়। এছাড়া অবৈধ সিএনজি, মোটর সাইকেল পার্কিং, মৌসুমী ফল বিক্রেতারা রাস্তা দখল করে ব্যবসা করায় যানজট লেগে থাকে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য