Recents in Beach

Google Play App

বাঁশখালীর কৃতি সন্তান দীপক চক্রবর্ত্তী LGRD মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব নির্বাচিত

মোহাম্মদ এরশাদঃ
চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার জলদী গ্রামের হিমাংশু বিমল চক্রবর্ত্তী ও সংযুক্তা চক্রবর্ত্তীর জ্যেষ্ঠ পুত্র, স্থানীয় সরকার চট্টগ্রাম বিভাগের সদ্য বিদায়ী পরিচালক ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় অতিরিক্ত সচিব বাঁশখালীর কৃতি সন্তান বাবু  দীপক চক্রবর্ত্তী স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মাননীয় অতিরিক্ত সচিব নির্বাচিত।

তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিদ্যা বিভাগ থেকে প্রথম শ্রেণিতে প্রথম স্হান অধিকার করে বি.এসসি (অনার্স) এম.এসসি ডিগ্রী (১৭তম ব্যাচ) এবং ১৯৮৭ সালে চ্যান্সেলর পদক লাভ করেন। পরবর্তীতে এলএল.বি ডিগ্রী অর্জন করেন।

ইতিপূর্বে স্হানীয় সরকার চট্টগ্রাম বিভাগীয় পরিচালক, বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন'র সচিব, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা-সহ প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ন পদে
নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।

 উল্লেখ্য, কর্ম জীবনের শুরুতেই তিনি বাংলাদেশ ব্যাংকের সহকারি পরিচালক হিসেবে যোগদান করে কিছুদিন কর্মরত ছিলেন। পরবর্তীতে বাংলাদেশ সিভিল সার্ভিসে ৮ম ব্যাচের কর্মকর্তা হিসেবে ১৯৮৯ সালে যোগদান করেন।

জলদী গ্রামের স্হায়ী বাসিন্দা হলেও চৌকস এ কর্মকর্তার শৈশব কেটেছে মামার বাড়ী বাণীগ্রামে এবং প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা সম্পন্ন করেছেন বাণীগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় ও
বাণীগ্রাম সাধনপুর উচ্চ বিদ্যালয়ে। 

ব্যাক্তিগত জীবনে এক কণ্যা সন্তানের জনক। স্ত্রী এমবিবিএস, বিসিএস (স্বাস্থ)। বর্তমানে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে কর্মরত।
আমরা বাঁশখালী নিউজ পরিবার তাঁর সফলতা, সুস্বাস্হ্য ও
দীর্ঘায়ু কামনা করছি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য