Recents in Beach

Google Play App

বাঁশখালীতে সরকারী-বেসরকারী বিভিন্ন সনদ জালিয়াতী: ৫ কম্পিউটার জব্দ

মোহাম্মদ এরশাদঃ 
চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলায় বিভিন্ন ব্যক্তির জাতীয় পরিচয়পত্র, জন্মসনদ, হলফনামা, সার্টিফিকেট এবং সরকারি-বেসরকারি বিভিন্ন জরুরি কাগজপত্র জালিয়াতির অভিযোগে ৪ দোকানের ৫ টি কম্পিউটার জব্দ এবং অভিযুক্তদের বিরোদ্ধে নিয়মিত মামলা রজু করেছে উপজেলা প্রশাসন।

৮ জুলাই, বুধবার গোপন সংবাদের ভিত্তিতে বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তারের নেতৃত্বে উপজেলা প্রশাসনের শক্তিশালী একটি টীম উপজেলা সদরে সারাদিন অভিযান পরিচালনা করে বেআইনী ও রাস্ট্রবিরোধী এসব কার্যকলাপের হাতেনাতে প্রমান সহ ৪ টি দোকান থেকে ৫ টি কম্পিউটার জব্দ সহ অভিযুক্ত ও এসব অনৈতিক ও বেআইনী কার্যকলাপের সাথে সংশ্লিষ্টদের বিরোদ্ধে নিয়মিত মামলা রজু করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তারের সাথে অভিযানে আরো উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) আতিকুর রহমান, উপজেলা নির্বাচন কর্মকর্তা ফয়সাল আলম এবং সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবু সুফিয়ান।

জব্দকৃত কম্পিউটারগুলো হল, বিজয় কম্পিউটার দোকানের দুটি, উপজেলা গেইটের সামনে শিব্বির আহমদ কালুর দোকানের একটি, মু.শাহাবুদ্দিনের একটি এবং আদালত ভবনের সামনে মৃদুল কান্তি দত্তের কম্পিউটারের দোকানের একটি কম্পিউটার রয়েছে।
সহকারী কমিশনার(ভূমি) আতিকুর রহমান বলেন, গোপন সংবাদে অভিযোগ পেয়ে উপজেলা সদরের সাতটি কম্পিউটারের দোকানে একিইসাথে সাঁড়াশী এ অভিযান পরিচালনা করা হয়। এরমধ্যে ৪টি দোকানের কম্পিউটারের জাল কাগজ বানানোর প্রমাণ মিলেছে।
অভিযান পরিচালনাকালে এসব অনৈতিক ও বেআইনী কাজের সাথে উপজেলা সমাজসেবা বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের বিরোদ্ধে স্পষ্টত: অভিযোগ উঠলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার বলেন,  এসব জালিয়াতি ও বেআইনী কাজের সাথে উপজেলা প্রশাসনের কোন বিভাগের কোন কর্মকর্তা বা কর্মচারীর যোগসাজষ রয়েছে কিনা তা গভীরভাবে অনুসন্ধান করা হবে, তদন্তসাপেক্ষে কোন সরকারী কর্মকর্তা -কর্মচারীর সংশ্লিষ্টতার প্রমান পাওয়া গেলে জরুরীভিত্তিতে আইনানুগ পদক্ষেপ গ্রহন করা হবে। অভিযানকালে জালিয়াতির অভিযোগে জড়িত ৫ জনের বিরুদ্ধে নিয়মিত মামলা হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য