বাঁশখালীতে শহীদ মৌলভী সৈয়দের ৪১তম শাহাদাত বার্ষিকী পালিত


বিএন ডেস্ক:
বাঁশখালীতে শহীদ মৌলভী সৈয়দ আহমদ এর ৪১তম শাহাদাত বার্ষিকী পালিত শনিবার (১১ আগস্ট) শহীদ মৌলভী ছৈয়দ আহমদ এর ৪১তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বাঁশখালী শহীদ মোৗলভী সৈয়দ আহমদ স্মৃতি সংসদের উদ্যোগে দিন ব্যাপী কর্মসুচী পালিত হয় ।

সকাল ৯টায় শহীদের কবরে পুস্পস্তবক অর্পণ,১১টায় কুরআনখানি, ফাতেহা পাঠ ,দোয়া মাহফিল ও স্মরণ সভা অনুঠিত হয় ।

সংগঠনের সভাপতি  চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের শ্রম সম্পাদক মো: খোরশেদ আলমের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক  চট্টগ্রাম দক্ষিণ জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক  আতাউল করিম আতিকের সঞ্চালনায় চাঁদপুর কিউএইচআরডিইউ সিনিয়র মাদ্রাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয় ।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ  জেলা আওয়ামী লীগের সহ সভাপতি এম.ইদ্রিছ ।

বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সহ-সভাপতি নঈম উদ্দীন চৌধুরী,আওয়ামী লীগ নেতা আনোয়ারুল আজিম,মো: ইউনুচ,ছৈয়দ মাহামুদুল হক,আবুল মনসুর,শফিকুল  হাসান,মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল হাসেম,মহিউল আলম, পার্থ সারথী চৌধুরী,আবু ছৈয়দ চৌধুরী,শহীদের বড় ভাই ডা: আলী আশরফ।
বক্তব্য রাখেন মৌলানা ইব্রাহিম রহমানী, মাহফুজুর রহমান চৌধুরী, রহমত উল্লাহ চৌধুরী,সেলিম আক্তার, সঞ্জিত বড়ুয়া, ইউপি সদস্য আমজাদ হোসেন, সওকত হোসেন মিয়া,মো: নুরুল হোসেন লিটু, নাছির ইকবাল,জহির উদ্দীন বাবর, শেখ মহি উদ্দীন, আতা উল্লাহ আল আজাদ, কাজী কলিম উদ্দীন, জিয়া উদ্দীন আরিফ, দাউদ মানিক,মো: শামীম প্রমুখ ।

প্রধান অতিথি বলেন, বঙ্গবন্ধু  হত্যার প্রতিশোধ নিতে গিয়ে শহীদ মৌলভী সৈয়দ নিজের জীবন উৎসর্গ করেছিলেন । এই বীরের জন্ম হয়েছিল বলেই ৭৫ পরবর্তী দেশে বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদের ঝর উঠেছিল ।

বিশেষ অতিথি নঈম চৌধুরী বলেন,এই বীরের জন্ম স্থানে আসতে পেরে আমরা নিজেকে গর্বিত মনে করছি । অন্যায়ের কাছে মাথা নত  না করা এই সাহসী সন্তানকে বারবার স্মরণ করেই আমরা তার অবদারের কথা প্রজন্মে কাছে তুলে ধরবো ।

প্রধান বক্তা বলেন মৌলভী সৈয়দ একটি প্রতিষ্ঠানের নাম বেচেঁ থাকলে আজকে যুব সমাজ,ছাত্র সমাজ ঐক্যবদ্ধভাবে এদেশটাকে  জঙ্গীবাদমুক্ত,মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত,যুদ্ধাপরাধমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করে তুলতে পারবে ।

সভাপতির বক্তব্যে খোরশেদ আলম ,বলেন বাঁশখালীবাসী আজ গর্বিত মৌলভী সৈয়দ আহমদের জন্য । বঙ্গবন্ধুর হত্যাকান্ডের প্রথম প্রতিবাদকারী এই বীরকে আল্লাহ যেন জান্নাতবাসী করেন তার জন্য আল্লাহর কাছে আমরা দোয়া করি ।  সূত্র: কুশে মিডিয়া।’

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ