শেষ হচ্ছে ধারাবাহিক নাটক ‘অলি’

বিনোদন ডেস্কঃ
রাকেশ বসু পরিচালিত তারকাবহুল ধারাবাহিক নাটক ‘অলি’। চার্লস ডিকেন্সের উপন্যাস অলিভার টুইস্ট অবলম্বনে ধারাবাহিক নাটকটি যৌথভাবে লিখেছেন জুনায়েদ হোসেন ও আহমেদ হীরক খান। নাটকে নামভূমিকায় অভিনয় করেছে শিশুশিল্পী শান্ত।
নাটকটির শততম পর্ব আগামীকাল মঙ্গলবার দীপ্ত টিভিতে সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে প্রচারিত হবে। অন্যদিকে, নাটকটির শেষ পর্ব প্রচারিত হবে ১ ফেব্রুয়ারি।
নাটকটির শততম পর্ব নিয়ে বেশ উচ্ছ্বসিত নাটকটির পরিচালক রাকেশ বসু। বললেন, ‘অনেক যত্ন নিয়ে নাটকটি নির্মাণ করেছিলাম। সাড়াও পেয়েছি অনেক। দর্শক নাটকটি গ্রহণ করেছেন, এটাই অনেক বড় পাওয়া। নাটকটির ১০০তম পর্বে অনেক চমক থাকবে।’
রাকেশ বসু আরো বলেন, ‘শিশুদের দিয়ে অভিনয় করানো খুব সহজ কাজ নয়। শুটিংয়ে অনেক মজার মজার অভিজ্ঞতা হয়েছে। শুটিংয়ের অবসরে শিশুশিল্পীদের তাদের পছন্দের খাবার আমরা দিয়েছিলাম।’
গত ৭ নভেম্বর থেকে নাটকটি প্রচার শুরু হয়েছিল। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, ডলি জহুর, লায়লা হাসান, আজিজুল হাকিম, এফ এস নাঈম, ইন্তেখাব দিনার, শতাব্দী ওয়াদুদ, লুৎফর রহমান জর্জ, শামীমা নাজনীন, হিল্লোল, রোমানা স্বর্ণা নোভা, মৌসুমী হামিদ, কাজী উজ্জ্বল, নরেশ ভূঁইয়া, শিল্পী সরকার অপু, সানজিদা প্রীতি, মাসুদ মহিউদ্দিন, শেখ আখতার হোসেন, সানজিদা মিলা, আমিমুল আশরাফ, নেহাল, ইকরাম, শোভন, আইরিন বিন্দু, মাসুদ হারুন, অলিফ, হিমেল, শিশুশিল্পী আলোক, আইয়ান, শামীম, তানভীর, শান্ত প্রমুখ।
নাটকের গল্পে দেখা যায়, একটা নয় বছরের অনাথ বাচ্চা অলির জন্মের পর থেকে বেঁচে থাকার জীবন-সংগ্রামের গল্প। সম্পত্তির লোভে সৎভাই জন্মের পর থেকেই তার ক্ষতি করার চেষ্টা করতে থাকে। অলি তার জীবনে সময়ের পরিক্রমায় বিভিন্ন মানুষের সংস্পর্শে এসে ভালো-মন্দ সব ধরনের অভিজ্ঞতার মধ্য দিয়ে বড় হতে থাকে। কিন্তু তার এই বেড়ে ওঠার পেছনে সব ধরনের ঘাত-অপঘাত তৈরি করে তারই সৎভাই এমদাদ চৌধুরী। বাবার দ্বিতীয় বিয়ের ফসল অলিকে সে কোনোভাবেই মেনে নিতে পারে না। এমনকি অলির মতো একটা নিষ্পাপ শিশুকে নিজ হাতে গুলি করে মারতেও সে পিছপা হয় না। কিন্তু কপালের জোরে বারবারই বেঁচে যায় অলি। শেষ পর্যন্ত এমদাদ চৌধুরী পুলিশের কাছে ধরা খায়। আর অলি তার বাবার তৈরি করে যাওয়া উইল অনুযায়ী সম্পত্তির ভাগ পায়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ