Recents in Beach

Google Play App

বাঁশখালী ক্রিকেট একাডেমির ৩ দিনের প্রীতি টেস্ট ম্যাচ ড্র

নিজস্ব প্রতিনিধিঃ
  
বাঁশখালী ক্রিকেট একাডেমি কর্তৃক ৩ দিনের এক প্রীতি টেস্ট ক্রিকেট ম্যাচ ২৭ সেপ্টেম্বর সকাল থেকে বাঁশখালী ডিগ্রি কলেজ মাঠে অনুষ্ঠিত হয়,এতে মোকাবেলা করেন বাঁশখালী ক্রিকেট একাডেমি (এ) দল বনাম বাঁশখালী ক্রিকেট একাডেমি (বি) দল।

বাঁশখালী ক্রিকেট একাডেমি (এ) দল টসে জয় লাভ করে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নে, প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৬৬.৩ ওভারে সব কয়কটি হারিয়ে ৩৪৭ রান সংগ্রহ করেন এ দল।দলের হয়ে মাসুদ ৮১,আশরাফুল ইসলাম ৭২,নয়ন ৫৫,খালেদ ২২, আনাচ ২১,আজিম ২১ রান সংগ্রহ করে।(বি) দলের হয়ে বোলিং শোয়াইব ৩টি,এনাম ২টি লোকমান ১টি করে উইকেট লাভ করে। (বি) দল প্রথম ইনিংসে (ব্যাট করতে নেমে সাইফুলের  ১৩৯ সেঞ্চুরির সুবাদে ও নোবেলের দায়িত্বশীল ৪০ ব্যাটিং এবং (এ) দলের লেগ স্পিন বোলার আশরাফুল ইসলাম ৫ উইকেট পাওয়া ও মাসুদ,জাহাঙ্গীর ও রবিন ১টি করে উইকেট লাভ করাই, (বি) দল শেষ পযন্ত  ৭৭.৩ ওভারে সবকয়টি উইকেট হারিয়ে ৩২৬ রান সংগ্রহ করতে সক্ষম হয়। 

(এ) দল ২২ রানে লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে সব কয়েকটি উইকেট হারিয়ে ২০১ রান সংগ্রহ  করেন। (এ) দলের হয়ে নয়ন ৭৮,আশরাফুল ইসলাম ২৯, মাসুদ ২৮ ও সাইফুল ২৫ রান সংগ্রহ করেন। (বি) দলের হয়ে শোয়াইব ৩টি, রাইয়ান ২টি, রাশেদ ও ফয়সাল ১টি করে উইকেট লাভ করে। 

জবাবে ( বি) দল ২২৩ রানের লক্ষে ব্যাট করতে নেমে ফারুকের ১০৭ রানের সেঞ্চুরির সুবাদে দিনের শেষ ওভারে দল জয় লাভ করতে যখন ১০ রান  প্রয়োজন,সেই কাঙ্খিত ওভারের প্রথম বলে ছয় মেরে জয় একে ভারে সন্নিকটে নিয়ে আসলেও নয়ন পরে বলে ফারুকে আউট করে দিয়ে নাটকীয় ভাবে হেরে যাওয়া ম্যাচকে ড্র করে পরাজয়ের হাত থেকে রক্ষা করে  (এ) দলকে।

শেষ পর্যন্ত (বি) দল  ৩৫ ওভারে ৬ উইকেট হারিয়ে ২২১ রান সংগ্রহ করেন। বি-দলের হয়ে  সাইফুল ৪২, রিয়াদ ২৫ রান সংগ্রহ করেন। 

ফলে নাটকীয় ভাবে ৩ দিনের প্রীতি টেস্ট  ম্যাচ অমীমাংসিত ভাবে  ড্র হয়। (এ) দলের হয়ে নয়ন ৩টি,আশরাফুল ইসলাম ২টি, মাসুদ১টি করে উইকেট লাভ করে।খেলা শেষে এক পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়  হয়,উক্ত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাঁশখালী ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ ফারুক, বিজয় টিভি ও জাতীয় দৈনিক  সরজমিন বার্তার বাঁশখালী প্রতিনিধি,সাংবাদিক 

মোঃ দিদারুল ইসলাম ও বাঁশখালী ক্রিকেট একাডেমির পরিচালক ও কোচ মোহাম্মদ এরশাদসহ স্থানীয় ক্রীড়ামোদী  দর্শকবৃন্দ উপস্থিত ছিলেন। 

উক্ত খেলায় ব্যাট হাতে ৭২+২৯ রান ও বোলিং ৭+২ উইকেট লাভ করাই  ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয় আশরাফুল ইসলাম।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য