Recents in Beach

Google Play App

চসিকের ৩'শ ৮২ কোটি টাকার প্রকল্প কাজ শুরু

মোহাম্মদ এরশাদঃ
৩৮২ কোটি ১৯ লাখ টাকা ব্যয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকার গুরুত্বপূর্ণ সড়ক ও ব্রীজের উন্নয়ন, আধুনিকায়ন, যন্ত্রপাতি সংগ্রহ, আলোকায়ন শীর্ষক প্রকল্পের কাজ শুরু হয়েছে। 
গত ২৯ জানুয়ারী সকালে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন ৩৯ নং দক্ষিণ হালিশহরস্থ  সিমেন্ট ক্রসিং এলাকায় এই উন্নয়ন প্রকল্পের শুভ উদ্বোধন করেছেন। 
প্রকল্পের প্রথম লটের অধীনে এয়ারপোর্ট রোডের সিমেন্ট ক্রসিং থেকে ৭ নং ব্রীজ এলাকা পর্যন্ত এলাকার সড়ক,ফুটপাত, ড্রেন,মিডিয়ানসহ সামগ্রিক সৌন্দর্য বর্ধন কাজ শুরু হয়েছে। এই উপ-প্রকল্পের অধীনে এয়ারপোর্ট রোডের  সিমেন্ট ক্রসিং থেকে ৭ নং ব্রীজ এলাকা পর্যন্ত সড়কের উন্নয়ন, নালা সংস্কার, ফুটপাত নির্মাণসহ মিডিয়ান ও সৌন্দর্য বর্ধন কাজ বাস্তবায়ন করা হবে।উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র বলেন,চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকার সকল গুরুত্বপূর্ণ সড়কের উন্নয়ন,নালা সংস্কার,ফুটপাত নির্মাণের কাজ বাস্তবায়ন করার পরিকল্পনা করা হয়েছে।  এই প্রকল্পের অধীনে একে একে প্রকল্প ভুক্ত সড়ক এলাকায় সামগ্রিক উন্নয়ন কর্মকাণ্ড সম্পন্ন করা হবে। এয়ারপোর্ট রোড নগরীর গুরুত্বপূর্ণ সড়ক এলাকা। তাই প্রকল্পের  মধ্যে প্রথমেই এই সড়কের উন্নয়ন কাজ অগ্রাধিকার দেয়া হয়েছে।তাছাড়া পুরো নগর এলাকায় সড়ক উন্নত যোগাযোগ নেটওয়ার্ক সৃষ্টির লক্ষ্য নিয়ে ১২৩০ কোটি টাকার প্রকল্প একেনেকে অনুমোদন পাওয়া গেছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিরো ম্যাচিং ফান্ডে এই প্রকল্পটি অনুমোদন দিয়েছেন। 
দক্ষিণ হালিশহর ওয়ার্ড কাউন্সিলর জিয়াউল হক সুমনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে সংরক্ষিত কাউন্সিলর শাহানুর বেগম, গোলাম মোহাম্মদ হোসেনসহ স্থানীয় রাজনৈতিক,সামাজিক, সাংস্কৃতিক ব্যক্তিবর্গ বক্তব্য রাখেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য