Recents in Beach

Google Play App

দুর্নীতির অভিযোগে ৯২ চেয়ারম্যানকে পিডির কার্যালয়ে তলব

বি,এন ডেস্কঃ
বিভিন্ন উন্নায়ন কর্মকাণ্ডে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে বাৎসরিক অডিটে অপত্তি দিয়েছে বগুড়ার ৯২ ইপি চেয়ারম্যানের বিরুদ্ধে। তাদেরকে তলব করেছেন সংশ্লিষ্ট প্রজেক্ট ডিরেক্টর (পিডি)। রোববার (২৪ জুন) ঢাকায় তাদের হাজির হতে বলা হয়েছে। খোঁজ নিয়ে জানা গেছে, ইতোমধ্যেই অভিযুক্ত চেয়ারম্যানরা জবাব দেয়ার জন্য ঢাকায় পৌঁছেছেন।
বগুড়ার ১০৮টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মধ্যে বাৎসরিক রিপোর্টে ৯২ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে বিভিন্ন প্রকল্পে দুর্নীতি অনিয়ম ধরা পরেছে। এলজিএসপি প্রতিবছর প্রত্যেক চেয়ারম্যানের কার্যক্রম অডিট করে থাকে। এবারো সেই ধারাবাহিকতায় একটি প্রতিষ্ঠান অডিট করেছে। সেই অডিটে জন্ম নিবন্ধনের ফি সরকারি কোষাগারে জমা না দেয়া, রাস্তাঘাটের উন্নয়নে দুর্নীতি, সংস্কার কাজে অনিয়মসহ বিভিন্ন প্রকল্পে চেয়ারম্যানদের দুর্নীতির প্রমাণ মিলেছে। ফলে এসব অডিট রিপোর্টের জবাব দিহিতার জন্য প্রজেক্ট ডিরেক্টর তার কার্যালয়ে অভিযুক্ত ৯২ চেয়ারম্যানদের তলব করেছেন। এখানে প্রত্যেক চেয়ারম্যানকে এসব অনিয়মের জবার চাওয়া হবে। উপযুক্ত জবাব দিতে না পারলে তাদের জরিমাও গুণতে হবে পারে।
স্থানীয় সরকার বগুড়ার উপ-পরিচালক সুফিয়া নাজিম চেয়ারম্যানদের ঢাকায় তলব করার কথা স্বীকার করে জানান, অডিটে এসব চেয়ারম্যানদের বিভিন্ন বিষয়ে আপত্তি রয়েছে। সেই আপত্তির নিষ্পত্তির জন্যই এলজিএসপির প্রজেক্ট ডিরেক্টর তার কার্যালয়ে এসব অভিযুক্ত চেয়ারম্যানদের ডেকেছেন। তিনি আরো জানান, প্রজেক্ট ডিরেক্টর চেয়ারম্যানদের কথা শোনার পরেই তাদের বিষয়ে সিদ্ধান্ত জানাবেন।
মানবকণ্ঠ/এফএইচ

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য