Recents in Beach

Google Play App

আজ মাঠে নামছে ইংল্যান্ড

বি,এন ডেস্কঃ
জমে উঠেছে রাশিয়া বিশ্বকাপের আসর। এবারের বিশ্বকাপে চলছে একের পর এক অঘটন। র্যাং কিংয়ের নিচের দিকের দলগুলো চমক দিয়েই চলেছে। আজ রোববার ‘জি’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হবে এবারের আসরের ইংল্যান্ড। আগের ম্যাচে তিউনিসিয়াকে হারিয়ে তিন পয়েন্ট তুলে নিয়েছে ইংলিশরা। অন্যদিকে, বেলজিয়ামের কাছে ৩-০ ব্যবধানে হেরে অনেকটা পিছিয়েই থাকছে পানামা। নিঝনি নভগোরদ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায়।
প্রতিবারই কাগজে কলমে শিরোপা জেতার মতো দল নিয়ে বিশ্বকাপে গেলেও হোঁচট খেয়ে ফিরতে হয় ইংল্যান্ডকে। তাই ইংলিশদের বিশ্বকাপ অভিযান মানেই আক্ষেপ আর হতাশার প্রতিশব্দ। ১৯৬৬ সালের বিশ্বকাপ জয়টাই শুধু ঝুলি ভারী করে আছে। তবে এবার কোচ গ্যারেথ সাউথগেটের দলটা অভিজ্ঞতার দিক দিয়ে অনেকটা পিছিয়ে থাকলেও একেবারেই যে খারাপ তা বলা যাবে না। একঝাঁক তরুণের নিয়ে আসা ইংলিশদের আছে স্টার্লিং, ডেলে আলীরা আর দলের নেতৃত্বের দায়িত্ব পাওয়া হ্যারি কেইন।
তিউনিসিয়ার বিপক্ষে ম্যাচে উজ্জ্বল ছিলেন কেইন। ম্যাচের শুরুতে একবার আর ম্যাচ শেষের ঠিক আগে আরেকটি গোল করেন তিনি। তার জোড়া গোলেই সেই ম্যাচে তিউনিসিয়াকে ২-১ গোলে হারিয়ে বিশ্বকাপ মিশনটা ভালভাবেই শুরু করেছিল ইংল্যান্ড।
বিশ্বকাপে ১৪ বার অংশ নিয়ে দু’বার সেমিফাইনাল এবং একবার ফাইনাল খেলে ১৯৬৬ সালে শিরোপা জিতেছিল ইংলিশরা। বিশ্বকাপে ১৯৫০ সালে প্রথম এবং ২০১৪ সালে শেষবার অংশ নিয়েছিল তারা।
অন্যদিকে, উত্তর আমেরিকার দেশ পানামা এবারই প্রথম বিশ্বকাপে খেলতে এসেছে। প্রথম ম্যাচে বেলজিয়ামের কাছে বড় ব্যবধানে (৩-০) হেরে পিছিয়েই থাকছে তারা। ইংলিশদের বিপক্ষে এই ম্যাচেও পিছিয়েই রাখতে হচ্ছে উত্তর আমেরিকার দেশটিকে।
\আমাদের সময়

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য