Recents in Beach

Google Play App

বাঁশখালীর কৃতিসন্তান প্রফেসর ডা: শরীফ জামানের আরো একটি মানবিক উদ্যোগ

এনামুল হক রাশেদী, বিশেষ প্রতিনিধিঃ
চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার কৃতি সন্তান চট্টগ্রাম সিটি কর্পোরেশন ডা: জাকির হোসেন হোমিওপ্যাথী কলেজ ও হাসপাতালের সিনিয়র অধ্যাপক বিশিষ্ট হোমিও বিশেষজ্ঞ প্রফেসর ডাক্তার শরীফ জামান চট্টগ্রাম সিটি কর্পোরেশনের জরুরী মরদেহ পরিবহন এ্যাম্বুল্যাঞ্চের চালকদেরকে নিজ উদ্যোগে বিনামুল্যে করোনা প্রিভেন্টিভ ঔষধ প্রদান করে মানব সেবার আরো একটি মানবিক উদ্যোগের দৃষ্ঠান্ত রাখলেন।

৩০ জুন, মঙ্গলবার সকাল সাড়ে ১১ টার সময় চট্টগ্রাম সিটি কর্পোরেশন দামপাড়া ওয়াসারপুল কার্যালয়ে হাজির হয়ে প্রায় ৩০ জন এ্যাম্বুল্যান্স চালকদের জন্য এ ঔষধ প্রদান করেন। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ডাক্তার শরীফ জামানের এ ঔষধ গ্রহন করেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার মেকানিক্যাল সুদীপ বসাক।

বৈশ্বিক মহামারী করোনা’র নিদারুন অনিশ্চিত এই সংকটময় সময়ে বাংলাদেশের সর্বস্তরের মানুষের কাঁছে দিন দিন জনপ্রিয় হয়ে উঠতে শুরু করেছে ঐতিহ্যবাহী হোমিওপ্যাথী চিকিৎসা। বিটিভি, যমুনা টিবি, বিবিসি বাংলা, বাংলা টিভি সহ দেশের বিভিন্ন গনমাধ্যমে প্রচারিত তথ্যপ্রমানভিত্তিক অনুষ্টানের মাধ্যমে জানা যাচ্ছে যে, করোনা উপসর্গ নিয়ে অনেক রোগী সার্টিফাইড হোমিও চিকিৎসা নিয়ে উপকৃত হয়েছেন। যার মধ্যে উল্লেখযোগ্য নারায়নগঞ্জ সিটি কর্পোরেশন মেয়র ডা: সেলিনা হায়াত আইবি, সেন্ট্র‌্যাল পুলিশ হাসপাতালের শত শত পুলিশ সদস্যসহ দেশের প্রত্যন্ত অঞ্চলের সর্বস্তরের মানুষ এখন হোমিও চিকিৎসা নেওয়ার প্রতি আগ্রহী হয়ে উঠছে। করোনা ভাইরাসের ব্যাপক সংক্রমনের এ সময়ে উপসর্গ নিয়ে রোগীরা যখন নানান বিড়ম্বনার শিকার হচ্ছে হাসপাতাল গুলোতে তখন মানুষ ক্রমেই ঝুঁকে পড়ছে নির্ভরযোগ্য হোমিওপ্যাথী চিকিৎসার উপর।
প্রফেসর ডাক্তার শরীফ জামান, বিশেষজ্ঞ একজন হোমিও চিকিৎসক এবং একইসাথে একজন নিভৃতচারী দরদী মানবসেবক। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএইচএমএস ডিগ্রীধারী বিশেষজ্ঞ এ চিকিৎসক করোনা সংকটকালীন অনিশ্চিত এই কঠিন সময়ে চট্টগ্রাম শহরের বহদ্দারহাট সিমিলিয়া হোমিও মেডিকেয়ার চেম্বার ছাড়াও জিবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন নিজ গ্রামের বাড়ী বাঁশখালী, মিরেরসরাই, কক্সবাজারের চকরিয়া সহ আরো অনেক জায়গায় করোনা উপসর্গ রোগীদের চিকিৎসা সেবা দিয়ে মহান মানবতার কল্যানে নিজেকে নিবেদিত রেখেছেন।

ঔষধ প্রদানকালে ডাক্তার জামান জানান, করোনা মহামারীর এ সংকটকালে ভুক্তভোগী মানুষদের সেবা করে তিনি আত্ব-বিবেকের কাঁছে কিছুটা হলেও জনগনের সেবায় দায়মুক্তির আত্বতৃপ্তি খুঁজে পান।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার (মেকানিক্যাল) সুদীপ বসাক বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের জরুরী মরদেহ পরিবহনের এ্যাম্বুলেঞ্চ চালকরা নিদারুন অনিশ্চিত এ সময়ে জিবনের ঝুঁকি নিয়ে দিন-রাত মরদেহ পরিবহন করে যেভাবে কাজ করে যাচ্ছে তাদের জন্য ডাক্তার শরীফের বিনামুল্যে করোনা প্রিভেন্টিভ ঔষধ প্রদান কৃতজ্ঞতাভরে স্মরন রাখবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য