Recents in Beach

Google Play App

বিত্তশালীদের অর্থায়নে প্রতিদিন ২০০ পরিবারকে ঘরে ঘরে সেহেরী পৌঁছে দিচ্ছেন ছাত্রলীগ।

মুহাম্মদ শাহেদঃ
চট্টগ্রামের বাঁশখালী থানাধীন খানখানাবাদ ইউনিয়ন একটি সমুদ্র উপকুলীয় এলাকা। এই এলাকার অধিকাংশ জনসাধারণ খেটে খাওয়া ও হতদরিদ্র এবং কৃষি নির্ভর। বর্তমানে বিশ্বব্যাপি করোনা মহামারী অাতঙ্কে এই এলাকার জনসাধারনও কর্মহীন পড়েন। কাজ করতে না পারায় গ্রামের হতদরিদ্র পরিবারগুলো এই পবিত্র মাহে রমজানে খাদ্যের অভাবে দিশাহারা।

এমন কঠিন পরিস্থিতিতে কদম রসুল গ্রামের সচেতন নাগরিক রাজনৈতিক  সম্প্রীতির দৃষ্টান্তরূপে বাঁশখালী খানখানবাদ ইউনিয়নের কদম রসুল গ্রামের সকল রাজনৈতিকনেতা  কর্মি এবং সমাজ সেবকরা ঐক্যবদ্ধ হয়ে করোনা সংক্রমনে সৃষ্ট এই দুর্দিনে পুরো গ্রামের ২শ মধ্যবিত্ত,অসহায়,কর্মহীন মানুষের ঘরে ঘরে রোজার সেহেরী/খাবার পৌছিয়ে দেওয়ার ব্যাতিক্রমি উদ্যোগ গ্রহণ করে।
উক্ত কাজে প্রথমদিকে অর্থনৈতিক ভাবে সহায়তা করেন   তাজুল ইসলাম চৌধুরী, তারেকুল ইসলাম চৌধুরী, এনামুল হক চৌধুরী, মঞ্জুরুল আলাম, কফিল উদ্দিন, রাকিবুল ইসলাম সাইক, এস,এম মারুফুল আমিন, মিরাজ উদ্দিন, নুরুল হুদা, আমীর খসরু ভাই, আবুল বশর ও কফিল উদ্দীনসহ এলাকার  বিত্তবান,প্রবাসী, দানশীল,ব্যবসায়ী সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।  বর্তমানে এই কাজে বিভিন্ন রাজনৈতিক ব্যক্তি ও বিত্তশালীরা এগিয়ে অাসছেন।

উক্ত কাজে অনুপ্রাণিত হয়ে গ্রামের কিছু স্বেচ্ছাসেবী ভাইদের সাথে নিয়ে ছাত্রলীগ নেতাদের অক্লান্ত পরিশ্রমে ডোর টু ডোর দৈনিক ২০০ পরিবারেরও বেশি পরিবারের জন্য প্রস্তুতকৃত সেহেরি  পৌঁছে দিচ্ছেন ছাত্রলীগ বাঁশখালী উপকূলীয় ডিগ্রী কলেজ শাখার সাবেক সভাপতি কফিল উদ্দিন কফিল, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা রাকিবুল ইসলাম সাইক, বাঁশখালী উপজেলা ছাত্রলীগ নেতা এস এম মারুফুল আমিন ও মিরাজ উদ্দিন। তাদেরকে আরো উৎসাহিত করতে মে দিবস উপলক্ষে শ্রমজীবী মানুষের জন্য প্রস্তুতকৃত রান্না কার্যক্রম পরিদর্শনে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সাবেক সহ সভাপতি এস.এম রিয়াজউদ্দিন চৌধুরী সুমন সরেজমিনে গিয়ে দেখেন এবং তাদেরকে অার্থিক অনুদান প্রদান সহ ঈদ সামগ্রী প্রদান করার অাশ্বস্ত করেন। তিনি অারো জানান যে, এটি নিঃসন্দেহে প্রশংসনীয় কাজ, শিক্ষা, শান্তি, প্রগতির মূলমন্ত্রে ছাত্রলীগ থাকে সবসময় দেশের পাশে, দেশের মানুষের পাশে, মেহনতি জনতার পাশে।
উপরোক্ত কার্যক্রম পবিত্র রমজান মাসব্যাপী চালিয়ে নিতে প্রয়োজনীয় সহযোগিতা করবেন বলে প্রতিশ্রুতি দিয়ে আয়োজকদের ধন্যবাদ দিয়ে এলাকাবাসীর সহযোগিতা কামনা  করেন।
উক্ত সময় উপস্থিত ছিলেন আনিছুল হক চৌধুরী সাবেক সহ সভাপতি দক্ষিন জেলা ছাত্রলীগ, মাইনুল হোসেন সহ সভাপতি দক্ষিন জেলা ছাত্রলীগ, ফয়সাল মহমুদ, পাঠকক্ষ সম্পাদক স্যার এ এফ রহমান হল ছাত্র সংসদ।

এই ব্যাপারে স্বেচ্ছাসেবক ও ছাত্রলীগের নেতৃবৃন্দের নিকট জানতে চাইলে তারা বলে তাদের এই কাজ সারা মাসব্যাপি চলমান থাকবে এবং এলাকার কোন হতদরিদ্র মানুষকে অনাহারে থাকতে দিবে না মর্মে জানান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য