Recents in Beach

Google Play App

বাঁশখালীতে যৌতুক, বাল্যবিবাহ ও মাদক বিরোধী সমাবেশ অনুষ্ঠিত

সংবাদদাতাঃ চট্টগ্রাম জেলা পরিষদ কর্তৃক আয়োজিত শেখেরখীল ইউনিয়ন পরিষদের সহায়তায় মাদক, বাল্যবিবাহ ও যৌতুক বিরোধী মহিলা সমাবেশ ২৬ সেপ্টেম্বর, বৃহস্পতিবার বিকাল তিনটায় চাম্বল গ্রামে অনুষ্ঠিত হয়। 
বীর মুক্তিযোদ্ধা আমির হোসেনের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য শাহিদা আক্তার জাহান।
উক্ত অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চাম্বল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মুজিবুল হক চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের নেত্রী রোকসানা আক্তার, জাহানারা আক্তার, ফাতেমা বেগম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে বলেন, বর্তমান সরকার মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে, সেই অনুযায়ী বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। নারীর ক্ষমতায়নে বর্তমান সরকার অঙ্গীকারবদ্ধ। আমাদের দেশে ব্যক্তিগত পারিবারিক রাষ্ট্রীয় সম্পদের উপর নারীর কর্তৃত্ব খুবই ক্ষীণ। অর্থনৈতিক দৌর্বল্য ও সামাজিক পশ্চাদপদতা নারীকে আক্রমণের লক্ষ্যবস্তুতে পরিণত করে। কিন্তু আমাদের বর্তমান সরকার নারীদের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বিশ্বের দ্বিতীয় প্রধানমন্ত্রী হয়েছে। বাংলাদেশের জন্য তিনি এক উজ্জ্বল নক্ষত্র।
এছাড়াও আমাদের দেশে বাল্যবিবাহ একটি সামাজিক ব্যাধিতে পরিণত হয়েছে। বাল্যবিবাহ বন্ধ করে, নারীদের শিক্ষিত করে তাদের স্বাধীনতা অনুযায়ী কাজ করার সুযোগ সুবিধা দিতে হবে। একটি উন্নততর সমাজ ও রাষ্ট্রব্যবস্থা বিনির্মাণে স্বার্থে আজ নারীদের এগিয়ে যেতে হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য