Recents in Beach

Google Play App

চট্টগ্রাম জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসো’র অনূর্ধ্ব-২০ ফুটবল প্রশিক্ষণ ক্যাম্প শুরু

মোহাম্মদ এরশাদঃ
বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের উদ্যোগে দেশব্যাপী প্রতিভাবান তরুণ ফুটবলার বাছাই ও প্রশিক্ষণ কার্যক্রমের অংশ হিসেবে গতকাল দুপুরে নগরীর এম এ আজিজ স্টেডিয়াম জিমনেসিয়ামে চট্টগ্রাম বিভাগীয় অনূর্ধ্ব-২০ ফুটবলারদের প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধনের মধ্যদিয়ে সবকটি বিভাগে বিভাগীয় পর্যায়ের প্রশিক্ষণ কর্মস‚চি শুরু হয়েছে। প্রধান অতিথি থেকে শুভ উদ্বোধন করেন বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের মহাসচিব এবং এ কর্মসূচির অর্থ যোগানদাতা সাইফ পাওয়ারটেক-এর সত্ত্বাধিকারী তরফদার মো. রুহুল আমিন। উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি সিরাজউদ্দিন মো. আলমগীর, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সহ-সভাপতি এবং চট্টগ্রাম প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি আলহাজ আলী আব্বাস, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, কোষাধ্যক্ষ শাহাবুদ্দিন মো. জাহাঙ্গীর, চট্টগ্রাম জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি শহিদুল ইসলাম, কোষাধ্যক্ষ মোহাম্মদ শাহজাহান, চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি সালাহ্উদ্দিন মো. রেজা, সহ-সভাপতি মঞ্জুর কাদের, ক্রীড়া সম্পাদক দেবাশীষ বড়–য়া দেবু বিভাগীয় ক্রীড়া সংস্থার সদস্য তাহেরুল আলম চৌধুরী স্বপন, সিজেকেএস ফুটবল সম্পাদক মোহাম্মদ ইউসুফ, নির্বাহী সদস্য অহিদ সিরাজ স্বপন, কাউন্সিলর লোকমান হাকিম, দিদারুল আলম, ডিএফএ সদস্য শাহীন সারওয়ার, বাংলাদেশ অ্যামেচার বক্সিং ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য সুমন দে প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথি বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের মহাসচিব এবং সাইফ পাওয়ার টেক-এর সত্ত¡াধিকারী তরফদার মো. রুহুল আমিন বলেন, দেশব্যাপী ফুটবল জাগরণ দেখতে চাইলে তৃণমুল থেকে বয়সভিত্তিক খেলোয়াড়দের বাছাই ও প্রশিক্ষণ কার্যক্রম চালানোর কোন বিকল্প নেই। সেই লক্ষ্যকে সামনে রেখে ইতিমধ্যেই আমরা দেশব্যাপী জেলা পর্যায়ের বাছাই সম্পন্ন করেছি এবং বিভাগীয় পর্যায়ে ৪৫ দিনের দীর্ঘমেয়াদী প্রশিক্ষণ আজ থেকে চট্টগ্রামসহ দেশের সবক’টি বিভাগে একযোগে শুরু হচ্ছে। আমরা আশা করি, এবারের বাছাইকৃত অনূর্ধ-২০ ফুটবল খেলোয়াড়দের নিয়ে শেখ কামাল অ-২০ জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ (প্রস্তাবিত) আয়োজনের মধ্যদিয়ে ফুটবল উন্নয়নের নতুন অধ্যয় শুরু হবে। রুহুল আমিন বলেন, আজকের এই অনুষ্ঠানের মধ্য দিয়ে আমরা চট্টগ্রামে একটি মহিলা ফুটবল অ্যাকাডেমি পরিচালনারও ঘোষণা দিচ্ছি এবং অচিরেই এর কার্যক্রম শুরু হবে।
চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি এবং চট্টগ্রাম প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি আলহাজ্জ্ব আলী আব্বাস বলেন, তরফদার মো. রুহুল আমিনের হাত ধরেই এগিয়ে যাবে বাংলাদেশের ফুটবল। আসন্ন বাংলাদেশ ফুটবল ফেডারেশন নির্বাচনে তরফদার মো. রুহুল আমিনকে সভাপতি প্রার্থী মনোনীত করায় বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান আলী আব্বাস এবং চট্টগ্রামের ক্রীড়া সংগঠক ও সাংবাদিক সমাজের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা প্রদানের অঙ্গীকার ব্যক্ত করেন।
চট্টগ্রাম বিভাগের সবক’টি জেলা থেকে বাছাইকৃত ৩০জন সেরা নৈপূণ্য প্রদর্শনকারী অনূর্ধ-২০ বয়সী ফুটবলারদের নিয়ে বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে শুরু হয়েছে ৪৫ দিনের প্রশিক্ষণ ক্যাম্প।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য