Recents in Beach

Google Play App

চট্টগ্রামে ওয়াসার ১৮’শ ৯০ কোটি টাকার প্রকল্প কাজ শুরু

মোহাম্মদ এরশাদঃ ১৮’শ ৯০ কোটি টাকা প্রাক্কলিত ব্যয়ে ‘চট্টগ্রাম পানি সরবরাহ উন্নয়ন ও স্যানিটেশন’ প্রকল্পের আওতায় নগরের ৪১টি ওয়ার্ডে সুপেয় পানি সরবরাহ ও স্যানিটেশন সিস্টেম বাস্তবায়ন করছে চট্টগ্রাম ওয়াসা। আগামী ২০২৩ সাল নাগাদ প্রকল্পের মেয়াদ নির্ধারণ করা হয়েছে। উত্তর কাট্টলী ওয়ার্ডে ঈশান মহাজন সড়কের ১ দশমিক ৪ কি.মি এলাকায় প্রথম নতুন লাইন সংযোগ কাজ শুরুর মধ্য দিয়ে প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে বাস্তবায়নাধীন এই লাইন সংযোগ কাজের উদ্বোধন করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। 
এ উপলক্ষে বিকালে উত্তর কাট্টলী সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত সমাবেশে সিটি মেয়র বলেন, বর্তমান সরকার চট্টগ্রাম নগরীতে সুপেয় পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা বাস্তবায়নের লক্ষ্যে প্রায় ১৮ হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদন দিয়েছেন।এই প্রকল্পগুলো বাস্তবায়িত হলে নগরবাসীর পানির সংকট প্রায় শূণ্যের কোটায় নেমে আসবে। চলমান প্রকল্পগুলো বাস্তবায়নকালিন সময়ে রাস্তা কর্তন জনিত কারণে জনগণকে সাময়িক দুর্ভোগ পোহাতে হচ্ছে। তিনি জনসাধারণকে এই সাময়িক দুর্ভোগ মেনে নেয়ার মানসিকতা ধারণ করার আহবান জানান। তিনি বলেন,সামনে নির্বাচন। নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করার জন্য আমাদেরকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। সরকারের ধারাবাহিকতা অব্যাহত না থাকলে দেশের সকল উন্নয়ন অগ্রগতির রুদ্ধ হয়ে যাবে। তাই দেশের উন্নয়নের চাকা গতিশীল করার জন্য আওয়ামী লীগকে আবারো ক্ষমতায় আনতে হবে। 
সমাবেশে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক এ কে এম ফজলুল্লাহ বলেন, চট্টগ্রাম নগরীর শতভাগ পানি চাহিদা পূরণে সরকার একের পর এক প্রকল্প অনুমোদন দিচ্ছে। এ পর্যন্ত ৪টি প্রকল্প বাস্তবায়নে প্রায় ১৮ হাজার কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। কর্ণফুলী পানি সরবরাহ প্রকল্পের প্রথম ফেইজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। দ্বিতীয় ফেইজ চলমান রয়েছে। ভান্ডাল জুরি পানি সরবরাহ প্রকল্প, চট্টগ্রাম পানি সরবরাহ উন্নয়ন ও স্যানিটেশন প্রকল্প কাজ আজ উদ্বোধন হয়েছে।তাছাড়া নগরীর স্যুয়ারেজ সিস্টেম বাস্তবায়নের লক্ষ্যে প্রণীত মাস্টারপ্ল্যান অনুযায়ী স্যুয়ারেজ প্রকল্প বাস্তবায়ন কাজ দ্রæত সময়ের মধ্যে শুরু করা হবে। 
চট্টগ্রাম ওয়াসার উপ-ব্যবস্থাপনা পরিচালক গোলাম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে কাউন্সিলর আবিদা আজাদ,বিরেন্দ্র লাল দে,বিধান চন্দ্র ধর প্রমুখ বক্তব্য রাখেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য