দ্বিতীয় মেধা তালিকা প্রকাশ আজ

বিএনডেস্কঃ ইগ্রেশনের ফলাফলসহ একাদশে ভর্তির দ্বিতীয় মেধা তালিকা আজ (২১ জুনপ্রকাশ করতে যাচ্ছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাবকমিটি। চট্টগ্রাম শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর জাহেদুল হক এ তথ্য আজাদীকে নিশ্চিত করেছেন। বৃহস্পতিবার (আজরাতের দিকে এ তালিকা প্রকাশ হতে পারে বলে জানান তিনি। ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে (www.xiclassadmission.gov.bd) এ ফলাফল পাওয়া যাবে। তাছাড়া আবেদনকারীর প্রদত্ত মোবাইল নম্বরেও এসএমএসএর মাধ্যমে ফলাফলের তথ্য পৌঁছে যাওয়ার কথা রয়েছে। এবার স্বয়ংক্রিয় ভাবেই মাইগ্রেশনের ফলাফল পাওয়া যাবে। মাইগ্রেশনের জন্য আলাদা করে আবেদনের সুযোগ রাখা হয়নি। গত ৯ জুন রাতে প্রথম মেধা তালিকা প্রকাশ করে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাবকমিটি।
প্রথম তালিকায় ঠাঁই না পাওয়া এবং আগে আবেদন না করা শিক্ষার্থীদের নতুন করে আবেদনের সুযোগ ছিল গত ১৯ ও ২০ জুন। একইসাথে প্রথম মেধা তালিকায় মনোনীত হওয়ার পরও ভর্তি নিশ্চায়ন না করা শিক্ষার্থীদেরও এই সময়ে নতুন করে আবেদনের সুযোগ ছিল। এছাড়া ভর্তি নিশ্চায়ন করা অনেকেই নিশ্চায়ন বাতিল করে পুনরায় আবেদনের সুযোগ পেয়েছে। গত দুদিনে প্রায় শ’খানেক শিক্ষার্থী নিশ্চায়ন বাতিল করেছে বলে জানান চট্টগ্রাম শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর জাহেদুল হক। নিশ্চায়ন বাতিলের পর তারা পুনরায় নতুন করে আবেদনের সুযোগ পেয়েছে বলেও জানান তিনি।
এদিকেদ্বিতীয় তালিকায় ভর্তির জন্য মনোনীতদের ২২ জুন থেকে ২৩ জুন নিশ্চায়ন সম্পন্ন করতে হবে। নির্বাচিত শিক্ষার্থী এই সময়ের মধ্যে নিশ্চায়ন না করলে মনোনয়ন ও আবেদন বাতিল হিসেবে গন্য হবে। ২য় দফায় মনোনীতদের নিশ্চায়ন প্রক্রিয়া শেষে ৩য় দফায় আবেদনের সুযোগ থাকছে ২৪ জুন। আবেদন গ্রহন শেষে ২য় দফায় মাইগ্রেশনের ফল ও ৩য় দফায় মনোনীতদের তালিকা প্রকাশ করা হবে ২৫ জুন। ৩য় তালিকায় মনোনীতদের নিশ্চায়ন করতে হবে ২৬ জুনের মধ্যে। নিশ্চায়ন প্রক্রিয়া শেষে ভর্তি কার্যক্রম শুরশু হবে ২৭ জুন। ৩০ জুন পর্যন্ত এই ভর্তি কার্যক্রম চলবে। আর ক্লাস শুরশু হবে ১ জুলাই।
সূত্রঃ দৈনিক আজাদি 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ