ফেনীতে দুই দিনব্যাপী পরিবার পরিকল্পনা মেলার উদ্বোধন

বিএন ডেস্কঃ
ফেনী জেলা প্রতিনিধি,জনতার কন্ঠ, এপ্রিল,২০১৮ইংঃ
ফেনীতে শুরু হয়েছে দুইদিন ব্যাপী পরিবার পরিকল্পনা মেলা। পরিকল্পিত পরিবারে গড়বো দেশ, উন্নয়ন আর সস্মৃদ্ধির বাংলাদেশ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বুধবার (০৪ এপ্রিল) বেলা ১১ টার দিকে পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে এ উপলক্ষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।
শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে শহরের জহির রায়হান মিলনায়তন মাঠে গিয়ে শেষ হয়। পরে ফেনীর জেলা প্রশাসক মনোজ কুমার রায় প্রধান অতিথি হয়ে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
র‌্যালী ও আলোচনা সভায় পরিবার পরিকল্পনা বিভাগের ফেনীর উপ-পরিচালক আবুল কালামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডাঃ হাসান শাহরিয়ার কবির, কৃষি অধিদপ্তরের উপ-পরিচালক ড. খালেদ কামাল, ভারপ্রাপ্ত পুলিশ সুপার উক্য সিং,এডিসি মাহবুবুল আলম মজুমদার।
বক্তব্য রাখেন জেলা পরিবার পরিকল্পনা বিভাগের সহকারী পরিচালক ডাঃ এসএম আবদুল্লাহ আল মামুন, সদর উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার ইফতেখার আলম চৌধুরী প্রমূখ।
মেলায় জেলার সবগুলো উপজেলার পরিবার পরিকল্পনা ইউনিট, স্বাস্থ্্য বিভাগ ও বিভিন্ন স্বাস্থ্য সেবাদানকারী প্রতিষ্ঠানসহ ২০টি স্টল অংশ গ্রহণ করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক বলেন, বর্তমান সরকার পরিকল্পিত পরিবার গড়ার লক্ষ্যে পরিকল্পতিভাবে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্য বিভাগ এবং পরিবার পরিকল্পনা সেবায় আন্তর্জাতিকভাবে পুরষ্কার পেয়েছেন। সরকার চায় সুপরিকল্পিত পরিবারের মাধ্যমে একটি সমৃদ্ধ দেশ ঘটতে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ