দীর্ঘ ২০ বছর পর পূর্ণাঙ্গ কমিটি পেল চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ

প্রেস বিজ্ঞপ্তিঃ
শনিবার (১৪ অক্টোবর) ৫১ সদস্য বিশিষ্ট দক্ষিণ জেলা ছাত্রলীগের এই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে সংগঠনটির কেন্দ্রীয় সংসদ। এ কমিটিতে চট্টগ্রাম বোয়ালখালীর এসএম বোরহান উদ্দিনকে সভাপতি এবং চট্টগ্রাম আনোয়ারার আবু তাহেরকে সাধারণ সম্পাদক করা হয়েছে। 

 শনিবার (১৪ অক্টোবর) কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ ভাই ও এসএম জাকির হোসাইন ভাই নতুন কমিটির অনুমোদন দেন। ঘোষণাপত্রে নতুন কমিটি আগামী একবছর দায়িত্ব পালন করবে বলে উল্লেখ রয়েছে।

 তিনি আরও বলেন, ‘সভাপতি-সাধারণ সম্পাদকের বাইরে নতুন কমিটিতে বাঁশখালী ৪নং ইউনিয়নের আনিসুল হক চৌধুরী সহ ২২জনকে সহ সভাপতি, ৯ জন করে যুগ্ম-সাধারণ সম্পাদক ও বাঁশখালী পৌরসভা জলদীর হুসাইন মোহাম্মদ ও বাঁশখালীর সরল ইউনিয়নের হামিদ হুসাইন সহ ৭ জনকে সাংগঠনিক সম্পাদক, প্রচার সম্পাদক, উপ-প্রচার সম্পাদক, দফতর সম্পাদক, উপ-দফতর সম্পাদক, বাঁশখালী ৪নং বাহারছড়া ইউনিয়নের মাইনুল মান্নান কে গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক, বাঁশখালী ৩নং খানখানাবাদ ইউনিয়নের ডোংরা গ্রামের মোঃ ফাহিম এবং ১নং পুকুরিয়া ইউনিয়নের মোঃ সাহাব উদ্দিন কে উপ-গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক এবং ৫নং কালীপুর ইউনিয়নের রিপন তালুকদারকে সহ-সম্পাদক করা হয়েছে।’ এই কমিটিতে বাঁশখালীর যে ছেলেদের স্হান হয়েছে তারা সাবেক সাংসদ, আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য মরহুম আখতারুজ্জামান চৌধুরীর সুযোগ্য ভাগিনা, দক্ষিণ জেলা আওয়ামীলীগের প্রভাবশালি নেতা আলহাজ্ব আব্দুল্লাহ কবির লিটনের অনুসারী হিসেবে পরিচিত। 

 প্রসঙ্গত, সর্বশেষ ১৯৯৮ সালে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। ওই সময় আব্দুল কাদের সুজনকে সভাপতি এবং আ ম ম টিপু চৌধুরীকে সাধারণ সম্পাদক করা হয়। এরপর বেশ কয়েক দফায় চেষ্টা করা হলেও শেষ পর্যন্ত পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা যায়নি। ২০০৩ সালে মো. ফারুক ও ২০১১ সালে আব্দুল মালেক জনিকে আহ্বায়ক করে দু’টি আংশিক কমিটি ঘোষণা করা হয়। 
বার্তা পেরকঃ গাজী গোফরান

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ