সাংবাদিক সুরক্ষা আইন করার দাবি বাঁশখালীর সাংবাদিকদের


নিজস্ব প্রতিবেদক:
বাঁশখালী প্রেসক্লাবের উদ্যোগে জামালপুরে সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যার প্রতিবাদে এক মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৮ জুন) বিকেল ৪টায় বাঁশখালী উপজেলা পরিষদ গেইটে উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

বাঁশখালী প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক শফকত হোসাইন চাটগামীর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, প্রেসক্লাব সেক্রেটারী ও দৈনিক ইত্তেফাক প্রতিনিধি শাহ মুহাম্মদ শফিউল্লাহ, সাংগঠনিক সম্পাদক ও দৈনিক যুগান্তর প্রতিনিধি আবু বক্কর বাবুল, একুশে পত্রিকার প্রতিনিধি বেলাল উদ্দিন, ভোরের ডাক প্রতিনিধি তাফহিমুল ইসলাম, আমার সংবাদ প্রতিনিধি জসীম উদ্দিন, দৈনিক সকালের সময় প্রতিনিধি দিদার হোসাইন, দৈনিক তৃতীয় মাত্রা প্রতিনিধি ছৈয়দুল আলম প্রমুখ।

এ সময় প্রেসক্লাব সভাপতি শফকত হোসাইন চাটগামী বলেন, ‘সংবাদপত্র হলো রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। আর সাংবাদিকরা হলেন জাতির দর্পন। সাংবাদিকদের জাতির বিবেকও বলে থাকেন অনেকে। দূর্নীতি, অনিয়ম, মাদক, সন্ত্রাস, চাঁদাবাজি ও ভালো, মন্দ নিয়ে সংবাদ প্রকাশ করাই প্রকৃত সাংবাদিকের কাজ। কিন্তু বর্তমানে যারা জীবনের ঝুঁকি নিয়ে কলমের লিখনির মাধ্যমে সংবাদ প্রকাশ করে যাচ্ছে তাঁরা চরম ঝুঁকি ও আতংকে এবং নিরাপত্তাহীতায় জীবনযাপন করছে।’

তিনি আরও বলেন, ‘স্বাধীন দেশ হিসেবে সাংবাদিকরা স্বাধীন ভাবে সংবাদ প্রকাশ করতে দেশের সকল সাংবাদিকদের সুরক্ষা ও নিরাপত্তা বিধান নিশ্চিত করতে হবে। সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যার সাথে জড়িত বাকী আসামীদের দ্রুত গ্রেফতার পূর্বক সকল আসামীদের দৃষ্টান্ত মূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। দেশে হত্যার শিকার সাংবাদিকদের পরিবারের পক্ষ থেকে যে সব হত্যা মামলা দায়ের করা হয়েছে সকল হত্যার বিচার দ্রুত সম্পন্ন করতে হবে।’

এছাড়াও দেশব্যাপী খুন, গুম, নির্যাতন, নিপীড়ন ও হামলার শিকার হওয়া সাংবাদিকদের দায়েরকৃত মামলার সুষ্ঠু বিচার দাবি ও সাংবাদিকদের বিরুদ্ধে সকল মিথ্যা, বানোয়াট, সাজানো, ডিজিটাল নিরাপত্তা আইনে আইসিটি মামলা ও হয়রানিসহ সকল প্রকার মিথ্যা মামলা প্রত্যাহার করার দাবি জানানো হয় মানববন্ধনে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ