বাঁশখালীতে গৃহবধূর মৃত্যু









বাঁশখালীর পুকুরিয়ায় আইরিন আকতার (২৩) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। এ ঘটনায় মৃত্যুবরণকারী আইরিন আকতারের বোন জয়নাব বেগম বাদী হয়ে বাঁশখালী থানায় রবিবার রাতে এক অপমৃত্যু মামলা করেছেন।

প্রশখালীর পুকুরিয়া ইউনিয়নের চাঁনপুর এলাকার গৃহবধূ আইরিন আকতারকে কোরবানীর ঈদের মাংস রান্না নিয়ে স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন বকাঝকা করলে তিনি বাড়িতে আত্মহত্যার চেষ্টা চালান। পরে পরিবারের লোকজন শনিবার আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন তাকে।

সেখানে তার অবস্থার অবনতি হয়ে তিনি মৃত্যুবরণ করেন বলে নিশ্চিত করেন আনোয়ারা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টি.এইচ.ও) ডা. আবু জাহেদ মো. সাইফুদ্দিন।

রবিবার (২৫ জুলাই) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিহতের মরদেহের সুরতহাল ও ময়নাতদন্ত শেষে পুলিশ মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করে।

নিহতের পরিবার সূত্র ও ইউপি সদস্য আবু হানিফ জানান, সাধনপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের দক্ষিণ সাধনপুর গ্রামে আবু ছালেকের কন্যার সাথে ৫ বছর পূর্বে পুকুরিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের চন্দ্রপুর ১৪নং মাঠ এলাকার আহমদ হোসনের ছেলে সিএনজিচালিত অটোরিকশা চালক মো. হারুনের সাথে বিয়ে হয়।

বিয়ের পর বিভিন্ন বিষয় নিয়ে তার স্ত্রী আইরিনকে নির্যাতন করা হয়। তাদের সংসারে ৩ বছরের ও ৪ মাসের ২টি সন্তান রয়েছে।

পুকুরিয়া ইউনিয়ন পরিষদ সদস্য আমজাদ হোসেন বলেন, “চাঁদপুর ১৪নং মাঠ এলাকায় গৃহবধূর মৃত্যুর সংবাদ শুনেছি। তাদের পারিবারিক ঝামেলা ছিল। তবে মৃত্যুর ব্যাপারে বিস্তারিত কিছু জানি না।”

বাঁশখালীর রামদাশহাট পুলিশ তদন্ত কেন্দ্রের দায়িত্বরত এসআই রাকিবুল ইসলাম বলেন, “নিহত আইরিন আকতারের মরদেহের ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।” মৃত্যুর কারণ তদন্ত রিপোর্ট আসলে জানা যাবে বলে জানান তিনি।

এদিকে, ঘটনার প্রত্যক্ষদর্শী মৃত্যুবরণকারী আইরিন আকতারের বোন জয়নাব বেগম বাদী হয়ে বাঁশখালী থানায় একটি অপমৃত্যু মামলা করেন বলে জানান বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সফিউল কবীর।

তিনি বলেন, “আইরিন আকতারকে স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন মাংস রান্না করা নিয়ে বকাঝকা করলে তিনি আত্মহত্যার চেষ্টা চালান। সেখান থেকে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হলে তার মৃত্যু হয়। প্রাথমিক তদন্তে আত্মহত্যার আলামত পাওয়া গেছে। ময়নাতদন্ত রিপোর্ট এলে প্রকৃত সত্য জানা যাবে।”
ময়নাতদন্ত শেষে আইরিন আকতারের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান  তিনি। 

সূত্রঃদৈনিক আজাদী 



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ