Recents in Beach

Google Play App

শেষ মূহুর্তে জমে উঠেছে মোশারফ আলী মিয়ার বাজারে কোরবানী পশুর হাট

এম শহীদ কবির জয়, বাহারছড়া প্রতিনিধিঃ
চট্টগ্রামের বাঁশখালী উপজেলার ৪নং বাহারছড়া ইউনিয়নের মোশারফ আলী মিয়ার বাজারে শেষ মূহুর্তে জমে উঠেছে কোরবানীর গরু ছাগলও মহিষের বাজার। 

উপজেলা প্রশাসনের নির্ধারিত ১২ টি বাজারের পাশাপাশি 
গ্রামের বিভিন্ন অলিগলিতে আরো ২০/২৭ টি বাজারে চলছে নিয়মিত গরু ছাগলের বেচা কেনা এবং বাজারে নকল টাকা যাতে সরবরাহ করতে না পারে সে জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বাঁশখালীর সকল ব্যাংক কর্মকর্তাদের নিয়ে মত বিনিময় করেছে প্রশাসন । প্রত্যেক বাজারে নকল টাকা চিহ্নিত করার জন্য জাল টাকা রোধে মেশিনের মাধ্যমে টাকা লেনদেন করার জন্য সকল ব্যাংক এর পক্ষ থেকে সহযোগিতা করার ঘোষনা দিয়েছে দায়িত্বরতরা।

 পশ্চিম কুল গরুর বাজার  ইজারাদার মোহাম্মদ নয়ন মনির কাছ জানতে চাইলে তিনি  বলেন আলহামদুলিল্লাহ খুব সুন্দর সুশৃংখলভাবে  আজ গরুর পরিচালিত হচ্ছে,ওর স্বাস্থ্যবিধি মেনে ক্রেতা-বিক্রেতারা হাটে আগমন করেছে এবং প্রশাসনিক সুন্দরভাবে মনিটরিং করে যাচ্ছে, গরুর বাজার দরের কথা জানতে চাইলে, চাহিদার তুলনায় বেশি গরু থাকাই গরুর  মূল্যের দাম একটুও কম বলে অভিহিত করেন, কেননা অনেকদিন ধরে দেশে  করোনা  লগ্নের কারণে একটু গরুর চাহিদা কম আগে যদি১০০% কোরবানি দিতেন  এখন দেখা যাচ্ছে ৫০ পার্সেন্ট হয়ে যাওয়ায়,গরুর চাহিদা কম বলে জানান, সেই সুবাদে ক্রেতারা একটু বেশি সুবিধা পাচ্ছে বলে জানান।

বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার বলেন, বাঁশখালীর সকল হাট বাজারে প্রশাসনের লোকজনের পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়োজিক লোকজন রয়েছে। কোন ধরনের ঝামেলা ছাড়া যাতে জনগন গরু ছাগল বেচাবিক্রি করতে পারে সে জন্য প্রশাসন সার্বক্ষনিক মনিটরিং করছে বলে তিনি জানান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য