Recents in Beach

Google Play App

বাঁশখালীতে রাষ্ট্রিয় মর্যাদায় দাফন না হওয়ার প্রতিবাদে ২য় দিনেও প্রতিবাদ সমাবেশ

নিজস্ব প্রতিবেদকঃ
বাঁশখালীতে আখতারুজ্জামান চৌধুরী বাবু ছাত্র পরিষদ এবং মুক্তিযুদ্ধ মঞ্চ ঐক্যবদ্ধ হয়ে উপজেলা পরিষদ ফটকের সামনে মানববন্ধন ও প্রতিবাদসভা করেন। ২৯ জুলাই বুধবার বিকাল চারটায় এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন তারা। গত ২৭ জুলাই বীর মুক্তিযোদ্ধা ও উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক ডা. আলী আশরাফের দাফনের সময় বাঁশখালী উপজেলা প্রশাসন তাঁর কফিনে রাষ্ট্রীয় সম্মাননা না দেয়ায় আখতারুজ্জামান চৌধুরী বাবু ছাত্র পরিষদ এবং মুক্তিযুদ্ধ মঞ্চ  প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেন । মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন ডাঃ আলী আশরাফ এর ছোট ছেলে জহির উদ্দিন মোঃ বাবার,  চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ইমরান মাহমুদ চৌধুরী রুমন, ডাঃ আলী আশরাফ এর  নাতি সায়েদুল আমিন, বাঁশখালী ছাত্র লীগের রসুনু জামান, বাঁশখালী উপজেলা আখতারুজ্জামান চৌধুরী বাবু ছাত্র পরিষদএর সভাপতি ইমরানুল ইসলাম সহ আরো অনেকে।

মানববন্ধন ও আয়োজিত প্রতিবাদ সভায় বক্তারা বলেন তারা সবসময় মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ছিলো, তাদের এই বিস্বাস কোনদিন ক্ষুন্ন হতে পারে না, তারা আরও বলেন যখনই কোন মুক্তিযোদ্ধার অপমান করা হবে তখন তারা রাস্তায় নামার জন্য প্রস্তুত , তখনই তারা প্রতিবাদ গড়ে তুলবে তারা এও বলেন যতক্ষণ পর্যন্ত এই অপমানের বিচার হবে না ততক্ষণ তারা রাজপথে থাকবে। আরও বলেন, রাজাকার, আলবদর, জামায়াত-বিএনপিপন্থী একটি নব্য আওয়ামী লীগচক্র মুক্তিযোদ্ধাদের হেয় করতে এই জঘন্য চক্রান্ত করেছে। যার কারণে করোনা দুর্যোগেও আমরা জীবনের মায়া ত্যাগ করে মুক্তিযোদ্ধাদের অবমাননার প্রতিবাদ করছি। যাতে দেশব্যাপী মুক্তিযোদ্ধাদের অবজ্ঞা, অপমান ও লাঞ্ছনা বৃদ্ধি না পায়।

এদিকে বিলম্বের কারণ জানতে সহকারী কমিশনার (ভূমি) মোঃ আতিউর রহমান বলেন,জানাযায় অসংখ্য মানুষের আগমন এবং রাস্তাটি সরু হওয়ায় আমার বহনকারী গাড়ি ঢুকানো সম্বব হয়নি।ফলে প্রায় এক কিলোমিটার পথ হাঁটতে হয়,এতে পৌছাতে ২৫ মিনিট দেরি হয়। আমি গার্ড অব অনার জানাতে চাইলে তারা বিলম্বের কারণে অস্বীকৃতি জানায়।বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার বলেন,আমি পরিষদের অন্য একটি জরুরি জরুরি মিটিং থাকায় যেতে না পারায়, পরে যখন এই খবর শুনে সেখানে পৌঁছি তখন দাফন সম্পন্ন হয়ে যায়। তখন পরিবারের সদস্যদের সম্মতিতে কবরে পুষ্পস্তবক ও কবর জেয়ারত করে চলে আসি।যথাসময়ে পৌঁছাতে না পারায় দুঃখ প্রকাশ করছি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য