Recents in Beach

Google Play App

বারবার মানবসেবায় এগিয়ে আসে খানখানাবাদ যুব সমাজ উন্নয়ন পরিষদ, আবারও করল সড়ক সংস্কার

মোহাম্মদ শাহেদঃ
চট্টগ্রামে বাশঁখালী উপজেলার ৩নং খানখানাবাদ ইউনিয়নের ১নং ওয়ার্ড এলাকার অাইজ্জামা চৌধুরী বাড়ী থেকে অাজিমিয়া হাকিমিয়া মাদ্রাসা পর্যন্ত সড়কটি মজবুত সংস্কারের অভাবে বেহাল দশায় পরিণত হয়েছে। অল্প বৃষ্টিতেই হাঁটু পরিমাণ কাঁধা-পানি এ রাস্তার উপর জমাট হয়ে থাকার কারণে মাইজপাড়া, গাজী পাড়া, চৌধুরী বাড়ীসহ প্রায় ১২শ থেকে ১৪শ মানুষের চলাচলের রাস্তাটি ব্যবহারের অনুপযোগী হয়ে পড়ছে। এছাড়াও খানখানাবাদ অাইডিয়াল হাই স্কুল, অাব্দুচ সালাম সরকারী প্রাথমিক বিদ্যালয়, হযরত অাজিমিয়  হাকিমিয়া (রঃ) এতিমখানা ও হেফজখানা, ২৩নং খানখানাবাদ সরকারী প্রাথমিক বিদ্যালয় ও উপকুলীয় ডিগ্রী কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রীদের  চলাচল করতে প্রতিনিয়ত ভোগান্তির পোহাতে হচ্ছে। যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনার হওয়ার আশংকা রয়েছে।

মঙ্গলবার (১৪জুলাই) সরেজমিনে দেখা যায়, বাঁশখালীর খানখানাবাদ ইউনিয়নের ১নং ওয়ার্ডের মাইজপাড়া ও গাজী পাড়া মধ্যবর্তী এলাকার জনগুরুত্বপূর্ণ একটি সড়ক বেহাল দশায় পরিণত হয়েছে। একটু বৃষ্টি হলেই সড়কটি পানি চলাচলের ব্যবস্থা না থাকার ফলে পানি চলাচল করতে না পারায় সড়কটিতে দীর্ঘ প্রায় অাধা কিলোমিটারেরও বেশি বড় বড় গর্ত সৃষ্টি হয়। যার ফলে স্থানীয় সিএনজি ও বিভিন্ন শাক সবজির গাড়ী চলাচল করতে খুবই কষ্ট হচ্ছে। সড়কটি স্থানীয় জনপ্রতিনিধিদের নজরে অাসার পরও কোন পদক্ষেপ গ্রহণ না করায়  যুব উন্নয়ন পরিষদের সদস্যারা নিজ উদ্যেগে সড়কটি অাপদকালীন ইট, বালি, কংক্রিট দিয়ে সংস্কার করে চলাচলের উপযোগী করে তুলেন।

খানখানাবাদ যুব উন্নয়ন পরিষদের প্রতিষ্ঠাতা এম.এম ফরহাদ রেজার সাথে ও এলাকার স্থানীয় গাড়ি চালকদের সাথে কথা বললে তারা জানান বেশ কয়েক বছর যাবত এ রাস্তা অসংস্কার অবস্থায় পড়ে আছে।  তাই রাস্তাটি প্রতিবছর বর্ষা অাসলে বড় বড় গর্ত হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়লে যুব উন্নয়ন সদস্যদের সাথে নিয়ে মেরামত করা হয়।

 এছাড়াও সংগঠনটি এলাকায় বিভিন্ন সামাজিক কর্মকান্ডে উপস্থিত থেকে তাদের সাধ্যমত সহায়তা করে থাকেন বলে জানান।
এই সময় সংগঠনের সদস্যদের সাথে উপস্থিত থেকে কাজে সহায়তা করেন সংগঠনের প্রতিষ্ঠাতা এম.এম ফরহাদ রেজা, সভাপতি রবিউল  হাসান, সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন আরমান খান, গাজী তৌফিক আজিজ, গাজী সামি,গাজী রবি,আরমান হায়দার, হাফেজ নাঈম উদ্দীন,  জাপর ইসলাম ,নুরুল ইসলাম, ইমন, তায়েছ উদ্দীন, ফয়েছ উদ্দীনসহ এলাকার জনসাধারণ।

স্থানীয় গাড়ি চালকসহ জনসাধারণের একটাই দাবি এ সড়কটি অতি দ্রুত সংস্কার করে দিয়ে খানখানাবাদ এলাকার মানুষ গুলি যেনো নিরাপদে চলাচল করতে পারে সেই ব্যবস্থাটি গ্রহণের দাবি জানিয়েছেন এলাকার সচেতনমহল।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য