Recents in Beach

Google Play App

বাঁশখালীতে ওএমএস চাল ফ্রিতে বিতরণ করার নির্দেশ দিলেন এমপি মোস্তাফিজ

মোহাম্মদ এরশাদঃ
 বিশ্বব্যাপী ক‌রোনা ভাইরাসে গৃহ বন্দী কর্মহীন হ‌য়ে পড়া গরীব অসচ্ছল হতদরিদ্র মানু‌ষের জন্য সারা‌দে‌শে চালু ক‌রে‌ছে ১০ টাকা মু‌ল্যের ওএমএস চাল ।এ চাল বিনামু‌ল্যে বিতর‌নের জন্য নি‌র্দেশসহ এ চালের টাকা নিজস্ব  তহ‌বিল থেকে দিয়ে সাধারণ গরীব লোকেদের বিনামু‌ল্যে চাল নেওয়ার ব্যবস্থা কর‌ে দিলেন চট্টগ্রাম ১৬ বাঁশখালীর আসনের সংসদ সদস্য আলহাজ্ব  মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি।

 বৃহস্পতিবার (৯ এপ্রিল) এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরীর নির্দেশে বাঁশখালী পৌরসভার মিয়ার বাজার ও দারোগা বাজারে ৪০০ পরিবারের মাঝে এই চাউল বিতরণ করা হয়।

জানা যায়, বাঁশখালী পৌরসভায় মিয়া বাজার এলাকায় ও দারোগাবাজার এলাকায় হতদরিদ্র পরিবারের মাঝে প্রতি কেজি ১০ টাকা করে চাল বিতরণ করার কথা থাকলেও। করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে প্রতিটি এলাকায় হত দরিদ্র বেকার ও গৃহ বন্দী থাকা গরীব জনগোষ্ঠীর খাদ্য সামগ্রী ক্রয়ে সমস্যা বিবেচনা করে  সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী শবে বরাত উপলক্ষ ও ঘরে থাকা মানুষদের জন্য বিনামূল্যে চাল বিতরণের ব্যবস্থা করেন।

 চাল বিতরণ কালে উপস্থিত থেকে তদারকি করেন,বাঁশখালী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আতিকুর রহমান, বাঁশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম মজুমদার, বাঁশখালী পৌরসভার মেয়র শেখ সেলিমুল হক চৌধুরী,উপজেলা খাদ্য কর্মকর্তা মং খাই মারমা, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মনিরুজ্জামান মিয়া, কাউ‌ল্সিলর আজগর হোছাইন,
ইউপি সদস্য মো. রশিদ আহমদ, মিয়া বাজারের ডিলার মওলান আকতার হোছাইন ও দারোগা বাজারের ডিলার শহীদুল ইসলাম।

আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী বলেন,বাঁশখালী পৌরসভায় ২ জন ডিলারের অধীনে ৪০০ পরিবারের মাঝে বিশেষ ও. এম. এস. এর চাউল গুলো বিনামূল্যে বিতরণ করা হয়েছে। এই চালের মূল্যগুলো আমার নিজ অর্থ হইতে  প্রদান করা হবে।

এ‌দি‌কে বাঁশখাণী‌তে ওএমএস চাল বিতর‌নের জন্য পৌরসভায় ২ জন এবং ১৪ টি ইউ‌নিয়‌নে ১ জন ক‌রে মোট ১৬ জন ডিলার নি‌য়োগ দেওয়া হ‌য়ে‌ছে । যারা সপ্তা‌হে র‌বিবার, মঙ্গলবার ও বৃহস্প‌তি বার ৩ দিন চাল বিতরন কর‌বে ১০ টাকা ক‌রে ।

এ‌দি‌কে সরকা‌রের খাদ্য বান্ধব কর্মসুচীর আওতায় একটা প‌রিবার একমা‌সে ৩০ কে‌জি চাল পার‌বেন ব‌লে জানা যায় । এ চাল বিতরণ কার্যক্রম  ধারাবা‌হিকতা সাত মাস চল‌বে ব‌লে জানা যায় ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য