Recents in Beach

Google Play App

ছনুয়া মডেল কিন্ডার গার্টেন স্কুলে মাতৃভাষা দিবসের আলোচনা সভা ও পুরস্কার বিতরণ

মোঃ বেলাল উদ্দিনঃ
বাঁশখালী উপজেলার অন্তর্গত এতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান ছনুয়া মডেল কিন্ডার গার্টেন স্কুলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও ক্রীড়া প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শনিবার(২৩ ফেব্রুয়ারি) স্কুল হলরুমে উক্ত অনুষ্ঠান মনছুর আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। ছনুয়া মডেল কিন্ডার গার্টেন স্কুলের  প্রধান শিক্ষক ক্বাজী মাওলানা আবদুল হালিমের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজসেবক এম. ছরওয়ার আলম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোলাম কাদের, মাস্টার নজির আহমদ সহ স্থানীয় গনমান্য ব্যক্তিবর্গ।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের স্মৃতিচারণ মূলক বক্তব্যে প্রধান অতিথি এম. ছরওয়ার আলম বলেন, "শহীদদের আত্নত্যাগের বিনিময়ে আমরা আজকে আমরা বাংলা ভাষায় কথা বলতেছি। বাংলা ভাষা বিশ্ব ৪র্থ তম স্থানে রয়েছে। যা বাঙালির জন্য গৌরবময় ইতিহাস। আমাদেরকে সব সময় এই ভাষার মর্যাদা রক্ষায় প্রস্তুত থাকতে হবে।"

 আলোচনাসভা শেষে শহীদদের মাগফিরাত ও বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মরহুম ক্বাজী মাওলানা আজিজুর রহমানের মাগফিরাত কামনায় দোয়া করে মোনাজাত করা হয়।
পরে ক্রীড়া প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণকারী প্রতিযোগিদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

উল্লেখ্য, ২০০৫সালে প্রতিষ্ঠিত ছনুয়া মডেল কিন্ডার গার্টেন স্কুলটি প্রতিষ্ঠালগ্ন থেকে সর্বক্ষেত্রে যোগ্যতার স্বাক্ষর রেখে চলেছে। প্রতিবছর জাতীয় দিবসগুলো যথাযোগ্য মর্যাদায় পালিত হয় ওই স্কুলে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য