Recents in Beach

Google Play App

বাঁশখালীতে ইউসুফ চৌধুরীর স্মরণসভা, দৈনিক পূর্বকোণের ইফতার মাহফিল ও মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত

মোহাম্মদ এরশাদঃ
চট্টগ্রামের বাঁশখালীতে  উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভা ও দৈনিক পূর্বকোণ পত্রিকার সম্পাদক প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মরহুম ইউসুফ চৌধুরীর স্মরণসভায় ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। 

গত ২৭ মে  বিকেলে বাঁশখালী উপজেলার  ডাকবাংলোতে বাঁশখালী উপজেলা র্নিবাহী অফিসার মোমেনা আকতারের সভাপতিত্বে অনুষ্ঠিত
 উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভা ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাঁশখালী থেকে দুই দুই বার বিপুল ভাবে  নির্বাচিত সাংসদ ও অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাঁশখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী মোহাম্মদ গালিব, সহকারী কমিশনার (ভূমি) আল বশিরুল ইসলাম, বাঁশখালী থানার নবাগত অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম মজুমদার, বাঁশখালী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রেহেনা আক্তার কাজেমী ও বাঁশখালী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল গফুর। দৈনিক পূর্বকোণের বাঁশখালী প্রতিনিধি ও বাঁশখালী প্রেসক্লাবের সভাপতি অনুপম কুমার অভি’র পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পূর্বকোণের সার্কুলেশন ম্যানেজার তাপস কুমার নন্দী। 
পুৃর্বকোণ পাঠক ফোরামের ব্যবস্থাপনায় আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সাধনপুর ইউপি চেয়ারম্যান মহিউদ্দিন চৌধুরী খোকা, বাহারছড়া ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি অধ্যাপক তাজুল ইসলাম, সরল ইউপি চেয়ারম্যান রশিদ আহমদ চৌধুরী, ছনুয়া ইউপি চেয়ারম্যান হারুনুর রশিদ চৌধুরী, শীলকুপ ইউপি চেয়ারম্যান মহসিন চৌধুরী, শেখেরখীল ইউপি চেয়ারম্যান মোহাম্মদ ইয়াছিন, পুকুরিয়া ইউপি চেয়ারম্যান আসহাব উদ্দিন, কাথরিয়া ইউপি চেয়ারম্যান শাহজাহান চৌধুরী, বাঁশখালী সরকারি আলাওল ডিগ্রি কলেজের সাবেক প্রিন্সিপাল অধ্যক্ষ মোঃ ইদ্রিচ, বাঁশখালী আইনজীবি সমিতির সাবেক সভাপতি নুরুল আবছার চৌধুরী, সাবেক সেক্রেটারী এডভোকেট তোফায়েল বিন হোসাইন, উপজেলা প্রকৌশলী আশরাফুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম মিয়াজী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ইশতিয়াক আহমদ, সাংবাদিক শফকত হোসাইন চাটগামী, দৈনিক সুপ্রভাত বাংলাদেশ প্রতিনিধি উজ্জ্বল বিশ্বাস, দৈনিক সমকাল প্রতিনিধি আবদুল মতলব কালু, দৈনিক ইত্তেফাক প্রতিনিধি শাহ মোহাম্মদ শফিউল্লাহ, দৈনিক জনকন্ঠ প্রতিনিধি জোবায়ের চৌধুরী, দৈনিক সংবাদ প্রতিনিধি সৈকত আচার্য্য, আলোকিত বাংলাদেশ প্রতিনিধি মিজান বিন তাহের, প্রথম আলো প্রতিনিধি হিমেল বড়ুয়া বাপ্পা প্রমূখ। প্রধান অতিথির বক্তব্যে বাঁশখালীর সাংসদ ও অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি বলেন, বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের কারণে এতদ্অঞ্চলে দৈনিক পূর্বকোণের প্রচার সংখ্যা শীর্ষে পৌঁছেছে।পূর্বকোণ চট্টগ্রাম থেকে প্রকাশিত হলেও অনেক জাতীয় পত্রিকাকে পিছনে ফেলে জনপ্রিয়তায় ও পাঠক চাহিদায় এগিয়ে রয়েছে। দেশের গুরুত্বপূর্ণ সংবাদগুলো প্রকাশিত হওয়ায় পাঠকদের মধ্যে বেশ সাড়া ফেলেছে।মরহুম ইউসুফ চৌধুরী আজীবন সমাজ সংস্কার ও মানবতার সেবায় নিয়োজিত ছিলেন। তিনি ডেইরী শিল্প উন্নয়ন ও ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠালগ্নে ব্যাপক অবদান রাখেন।মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি আরো বলেন, মরহুম ইউসুফ চৌধুরীর কর্মময় জীবনের উপর আলোচনা করে বলেন, তিনি ছিলেন মানব দরদি, ছিলেন চট্টল দরদি। দেশ ও সমাজকে কিছু উপহার দেয়ার স্বার্থেই আজ থেকে ৩৪ বছর পূর্বে তিনি দৈনিক পূর্বকোণ প্রতিষ্ঠা করেন। তিনি ছিলেন চট্টগ্রামের উন্নয়নের প্রশ্নে আপোষহীন। পবিত্র রমজানের এই দিনে আল্লাহ তাকে জান্নাত নসিব করুক এই ফরিয়াদ করি। 
মোনাজাত পরিচালনা করেন, বাঁশখালী উপজেলা পরিষদ জামে মসজিদের খতীব মাওলানা মোস্তাক আহমদ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য