Recents in Beach

Google Play App

পুকুরিয়া অবৈধভাবে বালু উত্তালনকে কেন্দ্র করে সংঘাতের আশংকা

পুকুরিয়া, নিজস্ব প্রতিবেদকঃ
বাঁশখালী উপজেলার ১নং পুকুরিয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ড পশ্চিম  পুকুরিয়া (তেচ্ছিপাড়া) এলাকার উত্তর পাশের শঙ্খ নদী থেকে দীর্ঘদিন যাবত উক্ত ইউনিয়নের ইউপি সদস্য, গোটা  বাঁশখালী জুড়ে 'বালু ফরিদ' নামে খ্যাত মোঃ ফরিদ আহমদ এবং উক্ত এলাকার প্রতাপশালী আহমদ কবির বাবুল ওরফে 'বালু বাবুল'দের নেতৃত্বে একটি চক্র অবৈধভাবে বালু উত্তালন করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ করেছেন উক্ত এলাকাবাসী। এই ইউপি সদস্যর নেতৃত্ব  চক্রের বিরুদ্ধে অভিযোগ এইখানে শেষ নই। অভিযোগ রয়েছে উক্ত ইউপি সদস্যর নেতৃত্বে একটি চক্র স্থানীয় সাংসদ সদস্য আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরীর নাম ভাঙিয়ে এবং বৈদ্যুতিক মিটার এনে দেওয়ার নামে হাতিয়ে নিয়েছে লাখ লাখ টাকা। বিগতদিনে উক্ত এলাকাবাসী অতিষ্ঠ হয়ে এই চক্রের মূলহুতা  ফরিদ আহমদ এবং চক্রের অন্য সদস্যদের প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিতভাবে অভিযোগও করেছিলেন। সরেজমিন তদন্ত করে জানা গেছে। অবৈধভাবে আবারো বালু উত্তালন করিলে এলাকার উঠতি বয়সী যুবক এবং সমাজের সচেতন ব্যক্তিগণ বাধা দিলে ক্ষমতাশীল বিদায় উল্টো তাদের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ করেন।

মিথ্যা অভিযুক্ত ব্যক্তিগনের নামঃ
০১। আমজাদ হোসেন ০২। মোঃ জসিম ০৩। আস আলম ০৪। জোবাইর আহমদ ০৫। মোঃ বেলাল ০৬। নাজিম উদ্দিন ০৭। রফিক উদ্দীন ০৮। শাহাদাত হোসেন ০৯। মোঃ হামিদ ১০। মনির আহমদ।

সরেজমিন বাঁশখালী নিউজ  উক্ত এলাকার সাধারণ জনগণের সাথে কথা বল্লে, নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি বলেন, এই এলাকায় যে কোনো সময় সংঘাত ছড়িয়ে পরার আশংকা রয়েছে। উক্ত ইউপি সদস্য ফরিদ আহমদ বর্তমান ক্ষমতাশীল সরকারের রাজনীতির সাথে সংযুক্ত সেই প্রভাব দেখিয়ে এলাকার সাধারণ জনগনকে বিভিন্ন মামলা মোকাদ্দমার ভয়ডর দেখিয়ে জিম্মি করে রেখেছেন। সাধারণ জনগণ এই পেশিশক্তির হাত থেকে মুক্তি চাই।

এই অভিযোগের বিষয় জানতে চাহিয়া অভিযুক্ত ব্যক্তিগনের সাথে 'বাঁশখালী নিউজ' একাধিকবার ফোনে যোগাযোগ করিলে নিউজ লিখা পর্যন্ত তাদের মোবাইল বন্ধ পাওয়া যাই।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য