Recents in Beach

Google Play App

চট্টগ্রামে তরুণীকে উত্ত্যক্তের ভিডিও ফেসবুকে, বখাটে গ্রেপ্তার

এক কলেজ শিক্ষার্থীকে উত্ত্যক্ত করার অভিযোগে তানভীর আহমেদ ছিদ্দিক (২৫) নামে এক বখাটেকে গ্রেপ্তার করেছে পুলিশ। তরুণীর ভিডিওর সূত্র ধরে তাকে আটক করা হয়।
গতকাল শনিবার ভোরে বাকলিয়া থানার মিয়াখান নগর বাইদ্দারটেক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তানভীর আহমেদ ছিদ্দিক ওই এলাকার আব্দুল হকের ছেলে।
মামলার এজাহার থেকে জানা যায়, একটি সরকারি কলেজে ডিগ্রি শ্রেণিতে পড়ুয়া এই তরুণী পড়ালেখার পাশাপাশি সামাজিক কর্মকান্ডের সঙ্গেও জড়িত। ৬ মার্চ বেলা আড়াইটার দিকে পুরোনো রেলওয়ে স্টেশন এলাকায় সুবিধাবঞ্চিত শিশুদের ‘অপরাজেয় বাংলা স্কুলের’ অনুষ্ঠান শেষে রিকশা করে বাসায় ফিরছিলেন তিনি। তার রিকশাটি বাংলাদেশ রেলওয়ে ইঞ্জিনিয়ারিং কলোনির প্রবেশমুখ এলাকায় পৌঁছালে মোটরসাইকেলের আরোহী দুই যুবক তার ওড়না টান দিয়ে শ্লীলতাহানির চেষ্টা করে। ওই যুবকেরা তাকে লক্ষ্য করে নানা অঙ্গভঙ্গি ও কটূক্তি করে। এভাবে ওই তরুণীকে অনুসরণ করে সড়কের তিন জায়গায় তাকে আগের মতো নানা কটূক্তি করতে থাকে। একপর্যায়ে ওই তরুণী ব্যাগ থেকে মোবাইল ফোন বের করে কৌশলে ভিডিও করতে থাকেন।
তরুণীটির করা সেই ভিডিওটিই ধরিয়ে দিল তানভীর আহমেদ সিদ্দিক নামের এক উত্ত্যক্তকারীকে। শনিবার দুপুরে কোতোয়ালী থানায় সংবাদ সম্মেলনে আসামিকে গ্রেপ্তারের বিষয়টি জানান ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহসীন। ওসির পাশে বসে সেদিনের ঘটনা তুলে ধরেন ওই তরুণী। উত্ত্যক্ত করার ঘটনায় তিনি বাদী হয়ে নারী নির্যাতন আইনে কোতোয়ালী থানায় মামলা করেছেন। পরে গ্রেপ্তার যুবককেও হাজির করা হয় সাংবাদিকদের সামনে।
কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন জানান, ‘ঘটনার পর মেয়েটি ফেসবুকে ভিডিও প্রচার করে। পুলিশের কাছে অভিযোগ করে বখাটেদের শাস্তির দাবি জানায়। পরে সেই ভিডিও ফেসবুকে প্রচার করে তাদের পরিচয় বের করে পুলিশ। শনিবার ভোরে অভিযান চালিয়ে ইভটিজিং এ জড়িত তানভীর আহমেদ ছিদ্দিককে গ্রেপ্তার করা হয়। তার ব্যবহৃত মোটর সাইকেলটিও জব্দ করা হয়েছে।’
মো. মহসীন বলেন, ‘আমার ফেসবুকের মেসেঞ্জারে ওই সাহসী তরুণীটি সেদিনের ভিডিওটা দেন। এরপর আমি সেটি আমার ফেসবুকে শেয়ার করে বখাটেদের গ্রেপ্তারে জনসাধারণের সহযোগিতা চাই। এরপর ভিডিওটি ভাইরাল হয়ে যায়। শুক্রবার এক ব্যক্তি আসামিদের বিষয়ে আমাদের তথ্য দেন। সেই তথ্য অনুসারে শনিবার ভোরে বাকলিয়া থানার মিয়াখান নগরের বাইদ্দারটেক এলাকায় অভিযান চালিয়ে বখাটেদের একজন তানভীর আহমেদ সিদ্দিককে গ্রেপ্তার করা হয়। জব্দ করা হয় উত্ত্যক্ত করার সময় ব্যবহার করা মোটরসাইকেলটিও। মো. সোহেল নামের অন্য বখাটেকে গ্রেপ্তারেও অভিযান চলছে।’
এ রকম ঘটনা হলে চুপ না থেকে দ্রুত পুলিশকে জানানোর আহবান জানান ওসি। তিনি বলেন, ‘আমরা এই তরুণীর মতো হাজারো সাহসী তরুণী খুঁজছি, যারা প্রতিবাদ করবে এভাবে। এই তরুণী অবশ্যই অন্যদের কাছে দৃষ্টান্ত হয়ে থাকবে।
/পূর্বদেশ! 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য