Recents in Beach

Google Play App

সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য হলেন ওয়াসিকা এমপি

মোহাম্মদ এরশাদঃ
রোববারের সংসদ অধিবেশনে সংসদ নেতার পক্ষে প্রধান হুইপ নূর-ই-আলম চৌধুরী হিসাব কমিটি গঠনের প্রস্তাব দেয়। পরে প্রস্তাবটি ডেপুটি স্পিকার ভোটে দিলে তা কন্ঠ ভোটে পাস হয়।

বাংলাদেশের সংসদীয় ইতিহাসে এবারই প্রথম বিরোধী দল থেকে জাতীয় পার্টির সংসদ সদস্য রুস্তম আলী ফরাজীকে সভাপতি করা হয়েছে। এই কমিটির অন্যান্য সদস্যরা হলেন- মহিউদ্দিন খান আলমগীর, আবুল কালাম আজাদ, আব্দুস শহীদ, আফসারুল আমীন, শহীদুজ্জামান সরকার, উবায়দুল মোক্তাদির চৌধুরী, সালমান এফ রহমান, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, জহিরুল হক ভূইয়া মোহন, মনজুর হোসেন ও মোস্তফা লূৎফুল্লাহ।

জাতীয় সংসদের কার্যপ্রণালী বিধি অনুযায়ী সরকারের বার্ষিক আর্থিক হিসাব পরীক্ষা করা সরকারী হিসাব কমিটির মূলকাজ। এ ছাড়া সরকারের নির্দিষ্ট করণ হিসাব ও এ সম্পর্কে মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রকের দেওয়া প্রতিবেদন পরীক্ষা করা এবং কোন অর্থ বছরে কোন কাজের জন্য সংসদে মঞ্জুর হওয়া অর্থের চেয়ে বেশী অর্থ খরচ হলে কি পরিস্থিতিতে এই অতিরিক্ত খরচ হয়েছে তা পরীক্ষা করা এবং প্রয়োজনীয় সুপারিশ করা এই কমিটির কাজ।


 বাংলাদেশ সংবিধান প্রণয়ন কমিটি অন্যতম সদস্য, বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, আওয়ামীলীগের প্রথম অর্থ ও পরিকল্পনা সম্পাদক, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি জাতীয় কমিটির অন্যতম সদস্য, সফল রাষ্ট্রদূত, নন্দিত জননেতা আতাউর রহমান খান কায়সার এর সুযোগ্য কন্যা চট্টগ্রাম বিশবিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের প্রাক্তন ছাত্রী ও সিনেট সদস্য  সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, প্রাক্তন ব্যাংকার, ও বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সহ সভাপতি বীর চট্টলার রত্ন গণমানুষের নেএী বেগম ওয়াসিকা আয়শা খান এমপি কে গুরুত্বপূর্ণ এই সংসদীয় কমিটির সদস্য নির্বাচিত করায় আনোয়ারা
উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগ ও মহিলালীগের নেতাকর্মীরা সহ
আতাউর রহমান খান কায়সার স্মৃতি সংসদ সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটি এবং
আতাউর রহমান খান কায়সার স্মৃতি আনোয়ারা মহিলা ফুটবল একাডেমীর পরিচালনা পরিষদের সকল কর্মকতা ও সকল খেলোয়াড় বৃন্দ
 আনন্দ উল্লাস প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য