Recents in Beach

Google Play App

বর্ণিল আয়োজনে রাঙামাটি ব্লাড ব্যাংক এর দ্বিতীয় বর্ষপূর্তি সম্পূর্ণ



‘রক্ত দিন জীবন বাঁচান’ এই শ্লোগানে দুইবছর পেরিয়ে তিন বছরে পা দিয়েছে পার্বত্য জেলা রাঙামাটির একঝাঁক তরুণের সংগঠন রাঙামাটি ব্লাড ব্যাংক। এই উপলক্ষ্যে ১৪ ফেব্রুয়ারি আয়োজন করা হয় বর্ণিল অনুষ্ঠানে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি সরকারি কলেজের সাবেক উপাধ্যক্ষ শিক্ষাবিধ বিধান চন্দ্র বড়–য়া,রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী ডেপুটি সিভিল সার্জন ডাঃ নীহার রজ্ঞন নন্দী, রাঙামাটি পরিবার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক বেগম সাহান ওয়াজ, মেডিকেল অফিসার বেবী ত্রিপুরা।


সংগঠনের প্রতিষ্ঠাতা সাইদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানের প্রধান অতিথি দীপংকর তালুকদার বলেন, ‘এই সংগঠনটি যে মানবিক কাজ করে যাচ্ছে,তা অবশ্যই প্রশংসনীয় এবং আমাদের সবার উচিত তাদের পাশে থেকে সবসময় সহযোগিতা করা। আমি নিজেও তাদের পাশে থাকার প্রতিশ্রুতি দিচ্ছি।’ দীপংকর তালুকদার নিজেও একজন নিয়মিত রক্তদাতা ছিলেন জানিয়ে বলেন, আমি গত ৮ বছর ধরে ডায়াবেটিকস রোগের কারণে রক্ত দিতে পারছিনা। তবে যারা নিয়মিত রক্ত দেয় আমি মনে করি তারা একটি মানবিক ও গুরুত্বপূর্ণ কাজ করছে। এই মানবিক উদ্যোগগুলোই আমাদের রাষ্ট্র,সমাজ এবং রাঙামাটিকে সুন্দর রাখবে।’


অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে পৌর মেয়র আকবর হোসেন চৌধুরীও রাঙামাটি ব্লাড ব্যাংকের কাজের ভূয়সী প্রশংসা করেন এবং সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। অনুষ্ঠানে রাঙামাটি ব্লাড ব্যাংকের পক্ষ থেকে বিভিন্ন স্থান থেকে আসা ৫৬ টি সামাজিক সংগঠনকে সম্মাননা সনদ প্রদান করা হয়। এর আগে রাঙামাটি ব্লাড ব্যাংকের পক্ষ থেকে আগত অতিথি ও সাধারন মানুষের জন্য বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। এছাড়া রাঙামাটির ঠোঁটকাটা তালুকাটা ও জন্মগত হাত পা বাঁকা রোগিদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও গরীব ও অস্বচ্ছল শিশুদের জন্য ফ্রি খতনা প্রদান করা হয়। এছাড়াও প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি রাঙামাটির ক্ষুদ্র নৃগোষ্ঠির সাংস্কৃতিক ইন্সটিটিউট থেকে শুরু হয়ে উপজেলা পরিষদ চত্বর হয়ে আবার একই স্থানে শেষ হয়।

/পাহাড়নিউজ২৪

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য