Recents in Beach

Google Play App

বাঁশখালী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় উপজেলার শ্রেষ্ঠ বিদ্যালয় নির্বাচিত

মোহাম্মদ এরশাদঃ বাঁশখালী উপজেলার শ্রেষ্ঠ বিদ্যালয় হিসেবে বাঁশখালী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় নির্বাচিত হয়েছে। পড়ালেখায় অসাধারণ কৃতিত্ব, খেলাধুলা,শাপলা কাব অ্যাওয়ার্ডসহ সহপাঠ্যক্রমিক কার্যাবলীতে উক্ত বিদ্যালয় জাতীয় পর্যায়ে অনেক পুরুস্কার অর্জন করেছে। গত ২০১৭ সালের পি ই সি পরীক্ষায় ৮৭ জন পরীক্ষার্থীর মধ্যে ৬৯ জন পরীক্ষার্থী জিপিএ ৫.০০( এ প্লাস) অবশিষ্ট ১৮ জন পরীক্ষার্থী জিপিএ ৪.০০(এ) অর্জন করে। ফলাফলে চট্টগ্রাম মহানগর ব্যতীত বিদ্যালয়টি জেলার শীর্ষ পর্যায়ে রয়েছে।এছাড়া বিগত ২০১৬ সালের সালের পি ই সি পরীক্ষায় ৬৪জন পরীক্ষার্থী জিপিএ ৫.০০( এ প্লাস) পান এবং ৩২ জন শিক্ষার্থী ট্যালেন্টপুল/সাধারণ গ্রেডে বৃত্তি অর্জন করে। জাতীয় পর্যায়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে বিদ্যালয়ের শিক্ষার্থীরা শাপলা কাব অ্যাওয়াড গ্রহণ ও জারিগানে কৃতিত্ব অর্জন করেছে।পাশাপাশি বাঁশখালী মডেল সরকারী প্রাধমিক বিদ্যালয়ের সভাপতি বাবু শ্যামল কান্তি দাশ উপজেলার শ্রেষ্ট সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ শহীদুল্লাহ জানান,আমাদের বিদ্যালয়টি প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় গত কয়েক বছর ধরে ধারাবাহিকভাবে শতভাগ পাস করে আসছে। শিক্ষকেরাও নৈমিত্তিক ছুটি ভোগ করেছেন কম। পাশাপাশি শিক্ষকদের অক্লান্ত পরিশ্রম,মাল্টিমিডিয়া ক্লাস,হোম ভিজিট,মা সমাবেশ , পিছিয়ে পড়া শিক্ষার্থীদের বিশেষ পাঠদান,ও পাক্ষিক পরীক্ষার কারণে এই অসাধারণ ফলাফল অর্জন হয়।বিদ্যালয়ের পারিপার্শ্বিক পরিবেশও ভালো। আমরা ভবিষ্যতে এ স্বীকৃতি ধরে রাখতে চাই।আমরা এ বিদ্যালয়ে শিক্ষার মান উন্নয়নের জন্য ছুটির দিনেও বিশেষ ব্যবস্থায় ক্লাস নেয়ার ব্যবস্থা করেছি।

বিদ্যালয়ের এসএমসি কমিটির সভাপতি বাবু শ্যামল কান্তি দাশ বলেন,প্রধান শিক্ষক ও অন্যান্য শিক্ষকদের কর্ম দক্ষতায় শ্রেষ্ঠ বিদ্যালয় নির্বাচিত হওয়ায় আমি খুবই আনন্দিত।

উপজেলা শিক্ষা অফিসার জনাব কে এম মোসতাক আহমেদ বলেন,একটি আদর্শ ও শ্রেষ্ঠ বিদ্যালয় নির্বাচনের ক্ষেত্রে প্রাক্-প্রাথমিকে শ্রেণি কক্ষ সাজানো, বিদ্যালয়ের আঙ্গিনায় বাগান সৃজন, শিক্ষকদের উন্নত পাঠদান, শিক্ষার্থীদের উপস্থিতির হার, নিয়মিত খেলাধুলা, শিক্ষকদের নৈমিত্তিক ছুটি ও ভালো ফলাফল বিবেচনায় নেওয়া হয়। আমি
বাঁশখালী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফলাফলে গর্ববোধ করি। প্রধান শিক্ষকের সুদক্ষ পরিচালনায় ও অন্যান্য শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টায় এই অভাবনীয় ফলাফল ও শ্রেষ্ঠত্ব অর্জিত হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য