প্রধানমন্ত্রী ১৪ হাজার কোটি টাকার প্রকল্প উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন

মারুফ হোছাইনঃ
প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা আজ বুধবার চট্টগ্রামে আসছেন। তিনি ১৪ হাজার কোটি টাকার ৪১ প্রকল্প উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এ ছাড়া পটিয়ায় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বিকেলে ভাষণ দেন তিনি।
প্রধানমন্ত্রী যেসব প্রকল্প উদ্বোধন করেন তার মধ্যে রয়েছে- নগরীর দুঃখখ্যাত জলাবদ্ধতা নিরসন, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, ফ্লাইওভার, কর্ণফুলী নদী খনন, বিদ্যুৎকেন্দ্র, সাংস্কৃতিক কমপ্লেক্স, সেতু-সড়ক, চট্টগ্রামের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ভবন নির্মাণ প্রকল্প। 
প্রধানমন্ত্রীর উদ্বোধনের তালিকায় রয়েছে চট্টগ্রাম জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স, পটিয়া উপজেলার খোদারহাট সেতু, বোয়ালখালী উপজেলার মিলিটারিপুল, পটিয়ায় শেখ রাসেল ভাস্কর্য ও মঞ্চ, ফটিকছড়ি উপজেলার নাজিরহাট-মাইজভার সড়ক।
পানি উন্নয়ন বোর্ডের নেওয়া সাতকানিয়া ও লোহাগাড়ার ডলু নদীর তীর সংরক্ষণ প্রকল্পেরও ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে। ভিত্তিপ্রস্তরের তালিকায় আরও রয়েছে- পটিয়া উপজেলার কালারপোল সেতু নির্মাণ প্রকল্প, পটিয়া-আনোয়ারা-বাঁশখালী-টইটং আঞ্চলিক মহাসড়ক প্রশস্তকরণ ও উন্নয়ন প্রকল্প এবং কেরানীহাট-সাতকানিয়া-গুণাগরী মহাসড়ক প্রশস্তকরণ প্রকল্প। এ ছাড়া নগরীর অনন্যা ও কল্পলোক আবাসিক এলাকা, রহমতগঞ্জ, এফআইডিসি কালুরঘাট, অক্সিজেন, মইজ্যারটেক, কাট্টলী ও মনসুরাবাদ ৩৩/১১ কেভি নতুন জিআইএস বিদ্যুৎ উপকেন্দ্র নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে। 
 বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নির্মিত আইসিটি সুবিধাসহ পাঁচতলা একাডেমিক ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এ তালিকায় রয়েছে নগরীর বাংলাদেশ মহিলা সমিতি স্কুল অ্যান্ড কলেজ ও হাজেরা তজু ডিগ্রি কলেজ, মিরসরাই উপজেলার প্রফেসর কামাল উদ্দীন চৌধুরী কলেজ, রাঙ্গুনিয়া মহিলা কলেজ, পটিয়ার মীর খলিল ডিগ্রি কলেজ ও বাঁশখালী উপজেলার পশ্চিম বাঁশখালী উপকূলীয় ডিগ্রি কলেজ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ