এমপি মোস্তাফিজের নতুন তথ্য, মুক্তিযুদ্ধে শহীদ ৩ লাখ!

বিএন ডেস্কঃ
চট্টগ্রামের বাঁশখালী থেকে নির্বাচিত সরকার দলীয় সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে নতুন তথ্য দিয়েছেন। তিনি বলেছেন, ৩ লাখ শহীদের প্রাণের বিনিময়ে এই দেশ স্বাধীন হয়েছে।
বুধবার (২১ মার্চ) দুপুর আড়াইটার দিকে চট্টগ্রামের পটিয়া সরকারি স্কুল মাঠে প্রধানমন্ত্রীর জনসভায় বক্তব্য দিতে উঠে তিনি এই তথ্য দেন।
বাঁশখালিতে এই সরকারের ৪ বছরে ৭শ কোটি টাকার উন্নয়ন হয়েছে উল্লেখ করে এমপি মোস্তাফিজুর রহমান বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে ৩ লাখ শহীদের জীবনের বিনিময়ে আমরা এই স্বাধীন বাংলাদেশ পেয়েছি।
এসময় প্রধানমন্ত্রী উপস্থিত না থাকলেও মঞ্চে এবং মঞ্চের সামনে উপস্থিত অনেককেই বিব্রত হতে দেখা যায়।
কেউ কেউ হাস্যরসেও মেতে উঠেন; বলেন ইনি (মোস্তাফিজুর রহমান চৌধুরী) তো দেখি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার যোগ্য উত্তরসুরী। মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে খালেদা জিয়ার মতো এ কেমন বিতর্কিত তথ্য দিলেন এমপি মোস্তাফিজ।
এসময় মঞ্চের সামনে বসা মুক্তিযোদ্ধাদের চরম বিরক্তি প্রকাশ করতে দেখা যায়। তাদের কেউ কেউ হাত উঁচিয়ে মঞ্চ থেকে এমপি মোস্তাফিজকে নেমে যেতে দাবি করেন। তারা বলেন, মীমাংসিত একটি বিষয় নিয়ে এ কেমন তথ্য দিলেন এমপি মোস্তাফিজ। এমপির অযোগ্যতা নিয়েও প্রশ্ন তুলতে দেখা যায় অনেককে।
এ রিপোর্ট লেখা পর্যন্ত চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, নজরুল ইসলাম চৌধুরী এমপি, ড. আবু রেজা মোহাম্মদ নেজাম উদ্দিন নদভী এমপি, কেন্দ্রীয় আ.লীগের উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উত্তর জেলা আ.লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম, ছাত্রলীগের সাবেক সভাপতি ইসহাক আলী খান পান্না, মাঈনুদ্দিন হাসান চৌধুরী, ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ, সংরক্ষিত আসনের সাবেক এমপি চেমন আরা তৈয়ব প্রমুখ বক্তব্য রাখেন।
/একুশে পত্রিকা

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ