কেইপিজেডে স্থানীয়দের জন্য ৭০% কোটার দাবিতে মানববন্ধন সম্পন্ন

মোঃ ফরহাদুল ইসলাম চৌধুরীঃ
আনোয়ারা উপজেলায় কোরিয়ান ইপিজেড কর্তৃপক্ষের নিয়োগ প্রক্রিয়ায় স্থানীয়দের সাথে বৈষম্যমূলক আচরন নিয়োগ বাণিজ্য অনিয়ম স্বজনপ্রীতি ও দুর্নীতিসহ বিভিন্ন অন্যায় অবিচারের প্রতিবাদে মানববন্ধন করেন জনতার মঞ্চ নামে স্থানীয় একটি সংগঠন।
২৫ ফেব্রুয়ারি রোববার সকাল থেকে তিন দফা দাবী নিয়ে মানববন্ধনের সাথে একাত্ম ঘোষনা করে আনোয়ারা উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে সমাজিক রাজনৈতিক সেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দরা মানববন্ধন স্থান আনোয়ারা কোরিয়ান ইপিজেড ও টেক্সটাইল কারখানা প্রধান গেইটে জড়ো হন এসময় জন সমুদ্রে পরিনত হয়। মানবন্ধন শেষে আলোচনা সভায় অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় বক্তারা বলেন আনোয়ারায় অবস্থিত ইন্ডাষ্ট্রীজে স্থানীয় শিক্ষিত এবং দক্ষ শ্রমিকরা বৈষম্যের শিকার, যোগ্যতা এবং দক্ষতা থাকা স্বত্তেও অদৃশ্য কারনে স্থানীয়রা চাকরির কোন সুযোগ পাচ্ছেনা৷ তারা অনৈতিক নিয়োগ বানিজ্যের মাধ্যমে জনবল নিয়োগ দেয় যার বিরুদ্ধে আনোয়ারা সাধারন মানুষ আজ তিন দফা দাবী নিয়ে আমরা আজ মানবন্ধন করছি ৭ দিনের মধ্যে আমাদের দাবী মেনে নিন নইতো কঠোর আন্দোলনের ঢাক দেওয়া হবে।
 মনববন্ধনের সাথে একাত্মতা ঘোষনা করে উপস্থিত ছিলেন শ্রমিকলীগের সভাপতি জসিম উদ্দীন (অানোয়ারা উপজেলা), আওয়ামী যুবলীগ ভারপ্রাপ্ত সভাপতি শওকত ওসমান (আনোয়ারা উপজেলা), এতে অারো উপস্তিত ছিলেন বিভিন্ন পেশার মানুষের পাশাপাশি রাজনৈতিক নেতৃবৃন্দ , বিভিন্ন সামাজিক সংগঠন ও প্রতিষ্ঠানের সদস্যরাও একাত্মতা প্রকাশ করে মানববন্ধনে অংশ গ্রহণ করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ