বর্ণিল আয়োজনে বাঁশখালী ব্লাড ব্যাংকের ১ম বর্ষফুতি উদ্যাপন ও ফ্রি ব্লাড গ্র“পিং

মোহাম্মদ ছৈয়দুল আলমঃ
চট্টগ্রামের বাঁশখালী ব্লাড ব্যাংক তাদের সৃষ্টিশীল আয়োজনে ইতি মধ্যে বাঁশখালীর সর্বস্তারের মানুষের নজর কাড়তে সক্ষম হয়েছে। ব্লাড ব্যাংকের প্রথম বর্ষফুতি উদ্যাপন উপলক্ষে ৫ নভেম্বর সকাল ১০টা হইতে বিকাল ৫টা পর্যন্ত। বাঁশখালী ডিগ্রী কলেজ হল রুমে এক দৃষ্টিনন্দন ও নান্দনিক অনুষ্ঠানের আয়োজন করে। ব্লাড ব্যাংকের এ্যাডমিন ও কার্যকরী নিবার্হী সদস্য জাহাঙ্গীর হোছাইন সামিতের সভাপতিত্বে সিটিজি ব্লাড ব্যাংকের এ্যাডমিন মোহাম্মদ নাছির উদ্দীনের সঞ্চালনায় বর্ণাঢ্য অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট রাজর্নীতিবীদ বাঁশখালী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল গফুর, কবি অধ্যাপক কমরুউদ্দীন আহমেদ, অধ্যাপক হারুনুর রশিদ, অধ্যাপক শহিদুল ইসলাম, লায়ন মুনমুন দত্ত মুন্না ও অধ্যাপক মানিক দে প্রমূখ।

অনুষ্ঠানের শুরুতে বাঁশখালী ব্লাড ব্যাংকের প্রতিষ্টাতা, সজিব নম শুভ, বাঁশখালী ব্লাড ব্যাংকের উদ্দেশ্য-লক্ষ্য কর্মসূচির বিষদ ব্যাখ্যা সহ সারগর্ভ বক্তব্য রাখেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন, বাঁশখালী ব্লাড ব্যাংকের কার্যকরী সদস্য এস.এম হানিফ। মানবতার কাজে বিশেষ সহযোগিতার জন্য বাঁশখালী ব্লাড ব্যাংকের এ্যাডমিন সজিব নম শুভ, রাহুল দে, মোজাম্মেল হক, বাপ্পী আচার্য়্য, রনি রয়, সঞ্জয় তালুকদার, সৌরভ দেব নাথ। এবং কার্যকরী নিবার্হী সদস্য মোঃ জাহাঙ্গীর হোছাইন সামিত, সৌরভ, তালেব, জিসান, সাগর, রিমন, হানিফ, ফিরোজ, আকাশ শীল  ও আলমগীর কে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

বাঁশখালী ব্লাড ব্যাংকের অদ্যকার আয়োজনে সার্বিক সহয়োগীতায় ছিলেন, সিটিজি ব্যাড ব্যাংক চট্টগ্রাম। মূল অনুষ্ঠানের শুরুতে আমন্ত্রতি অতিথি ও বাঁশখালী ব্লাড ব্যাংকের এ্যাডমিনদের যৌথ উদ্যোগে কেক কেটে প্রথম বর্ষফুতি উৎসবের উদ্বোধন করা হয়। এর পর উপস্থিত কলেজ ছাত্র-ছাত্রী এবং শুভাকাংখীদের মধ্যে থেকে প্রায় ৮শত জনের ব্লাড গ্র“প নির্ণয় করা হয়।

অনুষ্ঠানে বক্তাগণ বাঁশখালী ব্লাড ব্যাংকের এ উদ্যোগ ও আয়োজনের ভূয়শী প্রশংসা করে বলেন, বাঁশখালী ব্লাড ব্যাংক আর্ত মানবতার সেবায় স্বেচ্ছাশ্রমের মানষিকতায় যে কার্যক্রম শুরু করেছে, বাঁশখালীর সংকটময় রোগীরা আগামী দিনে আশার আলো দেখতে পাচ্ছে। এজন্য বক্তাগণ বাঁশখালী ব্লাড ব্যাংকের সকল এ্যাডমিনদের ধন্যবাদ জানান। একিই সাথে মানবহিতৈশী এ ধরনের কাজে তাদের সস্পৃক্ততা ও সহযোগিতার আশ্বাষ দেন। বাঁশখালী ব্লাড ব্যাংকের কর্মকতারা আগামীতে সর্বস্তরের মানুষের ব্লাড গ্র“পিং, রক্ত সংগ্রহ, রক্তদান ও দারিদ্রপীড়িত রোগীদের সাহায্যের মাধ্যমে তাদের সেবা মূলক কার্যক্রম চালিয়ে যাওয়ার অঙ্গিকার ব্যক্ত করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ