চট্রগ্রামে অসহায় পথ শিশুদের কল্যাণে কাজ করতে সামাজিক সেবা মুলক সংগঠন পুওর পিপল’স ফাউন্ডেশন’র আত্ব্যপ্রকাশ

চট্রগ্রামের বাশখাঁলীতে কিছু মানবতাবাদী শিক্ষিত অর্ধ শিক্ষিত তরুণ-তরুণীর নিজ
উদ্যোগ আর প্রচেষ্টায় গড়ে তুলেন সমাজ কল্যাণ মুলক সম্পূর্ণ সেচ্ছাসেবী সংগঠন “PPHF”অর্থাৎ Poor People’s Helping Foundation.নামেরউক্ত সংগঠন।সংগঠনটির যাত্রা শুরু হয়২০১৬ সালের পহেলা অক্টোবর মাত্র ৮ জন সদস্য নিয়ে। সমাজের কিছু তরুণ-তরুণী মিলে ঠিক করে তারা অসহায় দরিদ্র ও পথশিশুদের একদিন পেট পুরে খাওয়াবে।সেই লক্ষ্যে শুরু হয় (Poor People’s Helping Foundation)এর যাত্রা।যদি ও মূল লক্ষ্য পথ শিশুদের সাহায্য করা,তারপরও তারা বিভিন্ন সহযোগিতা সেবা মুলক কাজের সাথে জড়িত। এ পর্যন্ত,তাদের সংগঠনেরপক্ষ থেকে বেশকজন
সাধারণ মানুষকে নগদ অর্থ অনুদান দেওয়া হয় জানে আলম,ঠিকানা প্রেমাশিয়া, বাঁশখালী।তারিখ২০-২২-২০১৬ইং অনুদানের পরিমান (৪,০০০টাকা)। শহিদুল ইসলাম,ঠিকানা ফেনী তারিখ০৩ ০৩-২০১৭ইং।অনুদানের পরিমাণ (৫,০০০ টাকা)।এবং পবিত্র রমযান মাসে ৬০ টি পরিবারে মাঝে ইফতারিও বস্ত্র বিতরণ করা হয়। অনুদানের পরিমাণ(৬০,০০০টাকা)আহমদ ছুফা ঠিকানা প্রেমাশিয়া,বাঁশখালী তারিখ০৬-০৭-১৭ ইং।অনুদানের পরিমাণ(১০,০০০ টাকা)। সংগঠনটির বর্তমান সদস্য সংখ্যা রয়েছেন(৬৬ জন)তারা বলেন এবারে পঞ্চম অনুদান প্রদান সফলতার সাথে সম্পন্ন করার চেষ্টা করব। যেমন-শীতকালে উপকূলীয় এলাকায় দরিদ্র অসহায় শীতার্ত মানুষরা শীতে অনেক কষ্টের সম্মুখীন হয়।আপনারা জানেন প্রতি বছরে একটি বড় সংখ্যক মানুষ বিশেষ করে দেশের উপকূলীয় অঞ্চলের বৃদ্ধ, এবং শিশুরা শীতের সময়টা অবর্ণনীয় দুর্ভোগে কাটায় এমনকি অনেকে প্রাণও হারায়।
আমাদের ফাউন্ডেশন এর উদ্দ্যোগে আমরা প্রস্তুত হয়েছি শীতকালীন ইভেন্ট নিয়ে, এবারের প্রতিপাদ্য বিষয় হবে। “এই শীতে থাকবে সবাই সুখী,আপনার সাহায্যে হাসবে গরীব-দুঃখী” এর উদ্দেশ্য হচ্ছে অসহায় গরীব ও দরিদ্র মানুষদের মাঝে কম্বল-শীতবস্ত্র, বিতরণ করে তাদেরকে উষ্ণতা দেয়া। তাদের পাশে দাঁড়াতে চাই আমরা সবাই। আমাদের এবারের ইভেন্টটি অত্যান্ত চ্যালেঞ্জিং। আমাদের লক্ষ্য প্রায় ১,০০০ হাজার মানুষকে কম্বল এবং শীতবস্ত্র বিতরণ করা। মানবকল্যাণে কাজ করা সামাজিক সংগঠনের, সদস্য প্রবাসী সৈয়দনুর ইসলাম,(নাকীব) জানান,আমাদের প্রধান উদ্দেশ্য পথশিশুদের কে নিয়ে কাজ করা তাদের সঠিকভাবে মানুষ করা। কোনো শিশুই যেন অবহেলিত না হয় সমাজে, তারাও যেন প্রতিষ্ঠিত হতে পারে এরকম চিন্তা ভাবনার পরিবেশ গড়ে তোলা।উক্ত PPHF এর প্রতিটি সদস্যবৃন্দ কাঁধে কাঁধ মিলিয়ে এগিয়ে যাচ্ছে আমাদের আগামী প্রজন্ম যেন সুন্দরভাবে গড়ে উঠে সেই প্রত্যাশায়।সবার জন্য রইলো (PPHF)ফাউন্ডেশনের পক্ষ থেকে শুভ কামনা।

সুত্র : জাগরণ নিউজ ২৪ডট কম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ