পুকুরিয়ায় মুজিবুর রহমান সিআইপির ত্রাণ সামগ্রী বিতরণ সম্পন্ন

বিএন ডেস্কঃ
বাঁশখালীতে অতিবৃষ্টির কারণে সৃষ্ট পাহাড়ী ঢল কিংবা প্রমত্তা সাঙ্গুর ফণিল স্রোতের তুড়ে পাড় ভেংঙ্গে সৃষ্ট বন্যা আর পানিবন্দী মানুষের হাহাকার থাকে প্রতি মৌসুমে, ত্রাণের জন্য অপেক্ষায় থাকে পরিবারগুলো। আর যারা এখনো নিজের বাড়িতে বসবাস করছেন তারাও অপেক্ষা করছেন কেউ কিছু নিয়ে আসছে নাকি। আর সেই সকল মানুষের দিকে তাকালেই নিজের বিবেক নিজেকে প্রশ্ন করে তুমি কেনো বসে আছো?

কিছু করো পানিবন্দী ওই মানুষদের জন্য। প্রমত্তা সাঙ্গুতে উপর থেকে আসা খরা স্রোতের কারণে নদীর পাড় ভেঙ্গে লোকালয়ে নদীর পানি প্রবেশ ও পাহাড়ী ঢলে কারণে পানি বন্দি হয়ে আছেন বাঁশখালীর পুকুরিয়া সহ সাতকানিয়ার চরতীর লাক্ষ খানেক মানুষ।। যেসকল এলাকায় মানুষ কখনো বন্যায় কবলিত হয়নি অতিবৃষ্টির কারণে আজ তারাও পরিবার পরিজন নিয়ে অসহায়ের মত পানিবন্দী।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক, স্মার্ট জিন্সের ব্যবস্থাপনা পরিচালক, দৈনিক পূর্বদেশ সম্পাদক, বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজসেবক জনাব আলহাজ্ব মুজিবুর রহমান, সি আই পি এর উদ্যোগে মরহুম মাষ্টার নজির আহমদ ট্রাষ্টের পক্ষ থেকে ১নং পুকুরিয়া ইউনিয়নের পশ্চিম পুকুরিয়া ও উত্তর পুকুরিয়া বন্যা কবলিত ১৮০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরন করে সেসব মানুষের পাশে দাঁড়িয়েছেন। ত্রাণ বিতরণ করতে গিয়ে শুক্রবার (০৪ অগাস্ট) দেখা যায় মানুষের হাহাকার। এই দুটি গ্রামে ত্রাণ বিতরণ শেষে অসহায় পরিবারদের সাথে গল্প করে তাদের দুঃখের ভাগিদার হওয়ার চেষ্ঠা করেন জনাব মুজিবর রহমান সিআইপি। ত্রাণ সামগ্রী বিতরণ করতে গেলে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উনাকে ফুল দিয়ে বরণ করে নেন।

উল্লেখ্যঃ ত্রাণ সামগ্রী বিতরণের পাশাপাশি তিনি পশ্চিম পুকুরিয়া জামে মসজিদে ১৭০০ স্কয়ারফুট টাইলস এর বরাদ্দ প্রদান করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ