বাঁশখালীতে উজ্জ্বল বিশ্বাসের ইসলাম গ্রহণ

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের বাঁশখালীতে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন এক যুবক। বিভিন্ন ইসলামী বই-পুস্তক পড়ে, ইসলাম ধর্মের প্রবর্তক নবী হযরত মুহাম্মদ (সা:) এর জীবনী পড়ে ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে ধ'র্মান্তরিত হয়েছেন তিনি।

রোববার (১৬ জুলাই) সকাল ১০ টার সময় বাঁশখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল হামিদ’র আদালতে হলফনামায় স্বাক্ষর করে ইসলাম ধর্ম গ্রহণের ঘোষণা দেন। একইসঙ্গে তার পূর্বের নাম পরিবর্তন করে মুহাম্মদ আব্দুল্লাহ নাম গ্রহণ করেন।

হলফনামা অনুযায়ী, মোহাম্মদ আব্দুল্লাহ’র গ্রামের বাড়ি বাঁশখালী উপজেলার সাধনপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের বাণীগ্রামের পূর্ব বৈলগাঁও এলাকার মতি মহাজনের বাড়ী। তাঁর বয়স একত্রিশ বছর। 

এ বিষয়ে মোহাম্মদ আবদুল্লাহ বলেন, ‘ছোটবেলা থেকে আমি এলাকার মুসলমান ভাই-বোনদের সাথে মিশতে শুরু করি, ক্রমে আমি তাহাদের জীবনধারা এবং তাদের ধর্ম ইসলাম সম্পর্কে জানতে শুরু করি। আমি পবিত্র কোরআন শরীফের কিয়দাংশ অনুবাদ পড়েছি। আমি বাংলায় হাদিস শরীফ পড়েছি। ইসলাম ধর্মের প্রবর্তক নবী হযরত মুহাম্মদ (সা.) এর জীবনী পড়েছি। আমি ইসলামের অন্তর্নিহিত মর্ম, সরলতা, নবীর ত্যাগে চরমভাবে মুগ্ধ হয়েছি। উপরোক্ত কারণে আমি স্বেচ্ছায়, স্বজ্ঞানে পবিত্র ধর্ম ইসলাম গ্রহণ করি। আমি ইসলামের পবিত্র কালেমা পাঠ করে বিগত একবছর পূর্বে ইসলাম ধর্ম গ্রহণ করি। ইসলামী বিধি মোতাবেক আমার নাম ’উজ্জ্বল বিশ্বাস’ এর স্থলে ‘মুহাম্মদ আব্দুল্লাহ’ গ্রহণ করেছি।’

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ