বাঁশখালীতে জমিসহ প্রধানমন্ত্রীর ঘর পাচ্ছে আরও ৪০ পরিবার


মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে উপহার হিসেবে দ্বিতীয় দফায় বাঁশখালীতে আরও ৪০ গৃহহীন পরিবার পাচ্ছে জমিসহ ঘর। উপজেলার পুকুরিয়া ইউনিয়নের নাটমুড়া এলাকায় নির্মিত এই ঘরগুলো আজ রবিবার (২০ জুন) সকালে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সে উদ্বোধনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হবে। বাঁশখালীর ৪০ টি ঘরের মধ্যে ১৪ টি দ্বিতীয় পর্যায়ের হলেও অবশিষ্ট ২৬ টি প্রথম পর্যায়ের। এই ঘরগুলো দুই দফায় নির্মিত হলেও আগামীকাল একই সাথে হস্তান্তর করা হবে বলে জানা গেছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, প্রতিটি ঘরে দুটি শয়ন কক্ষ, রান্নাঘর, টয়লেট ও খোলা বারান্দা রয়েছে। রয়েছে সুপেয় পানি ও বিদ্যুৎ সুবিধাও। গৃহ মালিকানা হিসেবে প্রতিটি গৃহকর্তা পাবেন দুই শতক জমিও। প্রধানমন্ত্রীর উপহার হিসেবে নির্মিত এই ঘরের প্রতিটিতে ব্যয় হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা করে।

বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী এক প্রেস কনফারেন্সে সাংবাদিকদের বলেন, ‘মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী দেশে কেউ গৃহ ও ভূমিহীন থাকবে না বলে ঘোষণা দিয়েছেন। তারই ধারাবাহিকতায় মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দ্বিতীয় দফায় বাঁশখালীতে ৪০ গৃহহীন ঘর পাচ্ছেন। এর আগে প্রথম দফায় জলদীতে আরও ২৫ গৃহহীনকে দুই শতক জমিসহ ঘর দেয়া হয়েছে। পর্যায়ক্রমে বাঁশখালীতে ৬০৪ জন গৃহহীনকে পুনর্বাসনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।’

উল্লেখ্য, গত ২৩ জানুয়ারি প্রথম পর্যায়ে সারাদেশের ৬৯ হাজার ৯০৪ পরিবারকে প্রধানমন্ত্রী ঘর উপহার দেন। দ্বিতীয় পর্যায়েও সারাদেশের ৫৩ হাজার ৩৪০ পরিবারকে ঘর উপহার দেয়া হচ্ছে। আগামীকাল ২০ জুন প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই কার্যক্রম উদ্বোধন করবেন।

সুত্রঃ তাফহীমুল ইসলাম, বাঁশখালী টাইমস।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ