বাঁশখালী আদালত সড়কে ২৪টি দোকান উচ্ছেদ


বাঁশখালী আদালত ভবন সড়কের ২৪টি দোকান গতকাল শুক্রবার দুপুরে উচ্ছেদ করা হয়েছে। আগে থেকে না জানিয়ে উচ্ছেদ করার অভিযোগে ক্ষোভ প্রকাশ করেছেন ব্যবসায়ীরা। পরে বিকেলে পুনর্বাসনের দাবিতে ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা উপজেলা পরিষদ মাঠে মানববন্ধন করে।

জানা যায়, বাঁশখালী আদালত ভবন সড়কে কাপড়-চোপড়, ফলমূলসহ বিভিন্ন ধরনের পণ্যের দোকান দিয়ে ব্যবসা করে আসছিলেন ২৫/৩০ জন ক্ষুদ্র ব্যবসায়ী। এ সড়কের ব্যবসায়ীরা ২০১১ সালে বাঁশখালী হকার্স বহুমুখী সমবায় সমিতি গঠন করে তা সরকারি নিবন্ধন করেন (রেজি. নম্বর ১০৬৫৪)। তারা ব্যবসার জন্য কোনো সুনির্দিষ্ট জায়গা না পাওয়ায় আদালত সড়কের দু’পাশে দোকান বসিয়ে ব্যবসা চালিয়ে আসছিলেন। স্থায়ীভাবে পুনর্বাসনের জন্য বাঁশখালী হকার্স বহুমুখী সমবায় সমিতি গত ২৮ জানুয়ারি চট্টগ্রাম জেলা প্রশাসক বরাবর আবেদন করে। কিন্তু গতকাল শুক্রবার সকালে থানা পুলিশ এসে দোকানগুলো উচ্ছেদ করে বলে তাদের অভিযোগ। বাঁশখালী হকার্স বহুমুখী সমবায় সমিতির সাধারণ সম্পাদক জাকের আহমদ বলেন, আদালত ভবন সড়কের ২৬টি দোকানের মধ্যে ২৪টি উচ্ছেদ করা হলেও রহস্যজনক কারণে দুটি দোকান উচ্ছেদ করা হয়নি। ক্ষতিগ্রস্ত দোকান মালিকেরা স্থায়ীভাবে পুনর্বাসন ও ক্ষতিগ্রস্ত মালামালের ক্ষতিপূরণ দাবিতে উপজেলা পরিষদ মাঠে মানববন্ধন করে। পরে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্মারকলিপি প্রদান করে।

উচ্ছেদ অভিযানের ব্যাপারে জানতে চাইলে বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম মজুমদার বলেন, যুগ্ম জেলা ও দায়রা জর্জের নির্দেশে পুলিশের সহায়তায় দোকানগুলো উচ্ছেদ করা হয়।

সুত্রঃ দৈনিক আজাদী।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ