Recents in Beach

Google Play App

বাঁশখালীতে চুরি হওয়া গরু উদ্ধার, চোরকে বাচাতে ভুয়া রশিদ প্রদান

মোহাম্মদ এরশাদঃ
চট্টগ্রামের বাঁশখালীতে চুরি হওয়া তিনটি গরু এক দিন পর উদ্ধার ও দুই চোরকে আটক করছে থানা পুলিশ। উপজেলার বাহারচড়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ড ইলশা গ্রামের মাহবুবুল আলমের তিনটি গরু গত শনিবার (৬ জুন) রাত্রে বাড়ী থেকে চুরি হয়। বিষয়টি নিয়ে রোববার (৭ জুন) উত্তর বাঁশখালী জুড়ে মাইকিং করেন এবং বিভিন্ন হাট-বাজার ও গ্রাম গঞ্জে গরুগুলো খোঁজা খোঁজি করেন গরুর মালিক মাহবুবুল আলম ও তার পরিবারের লোকজন।

সোমবার (৮ জুন) দিবাগত রাতে কালীপুর ইউনিয়নের পশ্চিম পালেগ্রামে তিনটি চোরা গরু বিক্রি হচ্ছে বলে সংবাদটি এলাকা জুড়ে ছড়িয়ে পড়ে। রবিবার গরু চুরির মাইকিং শুনায় এলাকাবাসীদের মধ্যে বিষয়টি আরো দৃষ্টি গোছালো হয়।অন্যদিকে গরুর মালিকও চুরি হওয়ার গরুগুলো পশ্চিম পালেগ্রামে বেচা-কেনা হচ্ছে বলে খবর পেয়েছেন,পরে এলাকাবাসী ও গরুর মালিক বাঁশখালী থানা পুলিশকে খবর দেন।বাঁশখালী থানাধীন রামদাশ হাঁট তদন্ত কেন্দ্রের একদল পুলিশ সোমবার দিবাগত গভীর রাত্রে কালীপুর ইউনিয়ন পশ্চিম ইলিয়াস পাড়ায় অভিযান চালিয়া স্থানীয় ইউপি সদস্য ফরিদ আহমদের বাড়ীর পাশে একটি পরিত্যক্ত ঘরে ৩টি গরু উদ্ধার করেন। এসময় দুই চোরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন, পশ্চিম পালেগ্রাম ইলিয়াস পাড়ার মৃত আলি আহমদের প্রকাশ পুতন আলীর ছেলে মোহাম্মদ ইব্রাহিম(৪০) ও আহমদুর রহমানের ছেলে জাফর আহমদ প্রকাশ শাহ মিয়া (৪৯)। বাহারচড়া ইউনিযনের ইলশা গ্রামে ময়ন আলী চৌধুরী বাড়ীর গৃহকর্তা মাহবুব আলম চৌধুরীর পালিত প্রায় দেড় লাখ টাকা মূল্যের ৩টি গরু। আটকতৃত দুই জনেই গরু তিনটি ৮০ হাজার টাকা দামে ক্রয় করছে বলে একটি রশিদ দেখান পুলিশকে।

তাদেরকে আদালতে সোপর্দ করা হলে বিজ্ঞ আদালত ২ চোরকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। উদ্ধারকৃত গুলো আদালতের মাধ্যমে পুলিশী হেফাজতে নেয়া হয়েছে।

স্থানীয় ও রামদাশ হাট তদন্তকেন্দ্র পুলিশ সূত্রে জানা গেছে, বাহারছড়া ইউনিয়নের মধ্যম ইলশা এলাকা থেকে চুরি হয় ৩টি গরু। গরু ৩টির মালিক ওই এলাকার ময়ন আলী চৌধুরী বাড়ির মাহবুবুল আলম চৌধুরী। গরু ৩টির সন্ধানের জন্য পুকুরিয়া,কালীপুর, বৈলছড়ি, সাধনপুর, খানখাবাদ ও বাহারছড়া ইউনিয়নের পাড়ায় পাড়ায় মাইকিং করান মাহবুবুল আলম চৌধুরী।

এ ব্যাপারে রামদাশ হাট তদন্ত কেন্দ্রের ইনর্চাজ এসআই মোস্তাফা কামাল বলেন, ‘বাহারছড়ার মধ্যম ইলশা থেকে চুরি হওয়া ৩টি গরু কালীপুর ইউনিয়নের পশ্চিম পালেগ্রাম এলাকা থেকে উদ্ধার করা হয়েছে।এ সময় চুরির কাজে জড়িত থাকায় ২ জনকে আটক করা হয়েছে। আটকৃতদেরকে আদালতে সোপর্দ করা হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য