Recents in Beach

Google Play App

এফডিআর ভেঙে ২য় বারের মতো বাঁশখালীবাসীর সেবায় এগিয়ে আসলেন ড. জমির

মোহাম্মদ এরশাদঃ
বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সদস্য ও সাবেক সহ-সম্পাদক ড. জমির উদ্দিন সিকদার দ্বিতীয় বারের মতো বাঁশখালী উপজেলায় ১৪ টি ইউনিয়নে ও পৌরসভার বিভিন্ন গ্রামের নির্দিষ্ট পয়েন্টে করোনায় বিপদগ্রস্থ প্রকৃত অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী ও নগদ অর্থ সহায়তা প্রদান করেন।

তাঁর নিজস্ব অর্থায়নে দ্বিতীয় ধাপে প্রায় ১০০ মণ চাল সহ অন্যন্য খাদ্য সামগ্রী ও নগদ অর্থসহায়তা নিয়মিত ভাবে বিতরণ করেন তাঁর প্রতিনিধি টিম। উপজেলার বিভিন্ন স্পটে করোনায় কর্মহীন হয়ে পড়া প্রকৃত অসহায় মানুষের মাঝে এ সব চাল সহ অন্যন্য খাদ্য সামগ্রী ও নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়। এছাড়াও তিনি বাঁশখালীর পিতৃহারা ৯ সদস্যবিশিষ্ট এক অভূক্ত পরিবারের খাদ্য সহায়তার পুরো দায়িত্বভার গ্রহণ করেন। তিনি পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ সহায়তা অব্যাহত রাখার প্রতিশ্রুতিও দেন।

ড. জমির উদ্দিন সিকদার বলেন, 'আমার কাছে মানুষ আর মানবতাই বড় বিষয়। আমি কোন ভৌগলিক সীমারেখা বুঝি না। বুঝিনা দেশ, কাল, স্থান, পাত্র, হিন্দু, মুসলিম, বৌদ্ধ। মানুষ আর মানবতার কল্যাণ সাধনই অামার জীবনের মূলব্রত।'

মানবিক নেতা ড. জমির উদ্দিন সিকদার, মানবতা যেখানে অসহায় সেখানে তিনি ঝাঁপিয়ে পড়ে, খোঁজ-খবর নেন। তিনি কোনো মন্ত্রী, এমপি বা জনপ্রতিনিধিও নন। তবু আর্তমানবতার জন্য তিনি মানবিক কাজ করে যান মানবিক দায়িত্ব থেকে। নিজের বেতনের টাকা, সঞ্চিত অর্থ কড়ি ও এফডিআর ভেঙে মানবতার কল্যাণে নেমে পড়েন বাঁশখালীর এই কৃতিসন্তান।

ঈদের পরে তিনি পুনরায় তৃতীয় ধাপে বাঁশখালীতে খাদ্য ও নগদঅর্থ সহায়তা দেবেন বলে জানান তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য