Recents in Beach

Google Play App

চাম্বলে হাতির আক্রমণে এক আমবাগান মালিকের মৃত্যু

মোহাম্মদ এরশাদঃ
বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়নের পূর্ব চাম্বল খলিফাপাড়া এলাকায় হাতির আক্রমণে হাবিবুর রহমান (৬০) নামে এক আমবাগান মালিকের মৃত্যু ঘটেছে।

আজ বৃহস্পতিবার (২৮ মে) বিকাল ৫ ঘটিকার সময় এ ঘটনাটি ঘটে। হাতির আক্রমণে নিহত হাবিবুর রহমান ওই এলাকার মৃত আলী হোসেনের পুত্র।পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।স্থানীয় ও বনবিভাগ সূত্রে জানা গেছে চাম্বল ইউনিয়নের পূর্ব চাম্বল ৭ নম্বর ওয়ার্ডের খলিফাপাড়া এলাকার বাসিন্দা হাবিবুর রহমান বিকালে নিজ বাড়ি থেকে অদূরবর্তী পাহাড়ের পাদদেশে রামদাস ঝিড়ি নামক সংরক্ষিত বনভূমি সংলগ্ন নিজের আমবাগানে আম তুলতে যায়। বাগান থেকে আম নিয়ে বাড়ি ফেরার পথে বন্যহাতির আক্রমণের শিকার হয় সে। বন্যহাতির শূঁড়ের আঘাতে কোমরে ও পিঠে গুরুতর আঘাতপ্রাপ্ত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার পথে মৃত্যু ঘটে তার। নিহত হাবিবুর রহমানের সংসারে স্ত্রীসহ ৬ মেয়ে ও ২ ছেলে রয়েছে।

এ ব্যাপারে জলদী অভয়ারণ্য রেঞ্জ কর্মকর্তা ও বাঁশখালী ইকোপার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.আনিসুজ্জামান শেখ বলেন,আমবাগান থেকে আম তুলে বাড়ি ফেরার পথে অসাবধনতাবশতঃ ওই ব্যক্তি বন্য হাতির হামলার শিকার হয়। হাতির হামলায় নিহত ওই ব্যক্তির পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা সহায়তা প্রদান করা হবে। এছাড়াও আবেদনের প্রেক্ষিতে ক্ষতিগ্রস্থ পরিবারকে বনবিভাগ থেকে সর্বোচ্চ ১ লক্ষ টাকা পর্যন্ত সহযোগিতা প্রদান করা হবে বলে জানান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য