Recents in Beach

Google Play App

বাঁশখালী উপজেলাকেও লকডাউন ঘোষণা

মোহাম্মদ এরশাদ:  
করোনার ঝুঁকি বিবেচনা করে চট্টগ্রামের বাঁশখালী উপজেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।সন্ধ্যা ছয়টা থেকে এই লকডাউন কার্যকর করা হয়েছে।

শুক্রবার (১৭ এপ্রিল) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বাঁশখালী উপজেলা লকডাউন থাকবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মোমেনা আক্তার।

তিনি জানান,জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বাঁশখালী উপজেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। এ বিষয়ে ইতোমধ্যে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়,সড়ক বা নৌপথে কেউ এই উপজেলা থেকে অন্য উপজেলা বা অন্য উপজেলা থেকে কেউ এখানে আসতে পারবেন না। তবে জরুরি পরিষেবায় নিয়োজিত সব ধরনের যানবাহন চলাচল করতে পারবে।

তবে মাছ পরিবহনকারী ট্রাকগুলো শ্রমিক নিয়ে চট্টগ্রাম, নোয়াখালীসহ বিভিন্ন স্থান থেকে বাঁশখালী আসা–যাওয়ার বিষয়ে কী সতর্কতা গ্রহণ করা হচ্ছে, সে বিষয়ে জানা যায়নি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শফিউর রহমান মজুমদার বলেন,মাছের ট্রাকে থাকা শ্রমিকেরা এক জায়গা থেকে অন্য জায়গায় সংক্রমণ ছড়াতে পারেন। এ বিষয়ে নজরদারি বাড়ানোর দরকার রয়েছে।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম মজুমদার বলেন, এক উপজেলা থেকে অন্য উপজেলায় যাতায়াতে কঠোর বিধিনিষেধ আরোপ করা হবে। কেউ লকডাউন অমান্য করলে তাঁকে শাস্তি দেওয়া হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য