Recents in Beach

Google Play App

বায়তুল ইরফান আদর্শ মাদরাসার উদ্যোগে অসহায় আলেম-ওলামাদের রমজান ফুডপ্যাকেজ বিতরণ

মোহাম্মদ এরশাদঃ
বাঁশখালী পৌরসভার ভাদালিয়া হারুন বাজারস্থ ঐতিহ্যবাহী দ্বীনি ও আধুনিক শিক্ষাসমন্বিত শিক্ষাপ্রতিষ্ঠান বায়তুল ইরফান আদর্শ মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক কাজী মুহাম্মদ মনছুরুল হক এর ব্যক্তি উদ্যোগে স্থানীয় অসহায় আলেম ওলামা ও ইমাম-মোয়াজ্জিন এর মাঝে পবিত্র রমজান উপলক্ষ্যে 'রমজান ফুডপ্যাকেজ' বিতরণ করা হয়েছে।

গত সোমবার (২৭ এপ্রিল) মাদরাসা প্রাঙ্গণে স্থানীয় অসহায় আলেম ওলামাদের মধ্যে 'রমজান ফুডপ্যাকেজ' হিসেবে চাল, ডাল, তেল, পিঁয়াজ, চনা, চিনি, ডিম, খেঁজুর, মুড়ি বিতরণ করেন। প্রাথমিক পর্যায়ে তিনি ১০০ পরিবারের মধ্যে সাধ্যমত সহযোগীতা দিয়েছেন। এ সহযোগীতা আগামীতে অব্যাহত থাকবে বলে জানিয়েছেন মাদরাসা পরিচালক।

মু. মনছুরুল হক বলেন, দেশের করোনা সংকটে কর্মমূখী অনেকের কর্মসংস্থান বন্ধ হয়ে যাওয়ায় নিম্ন আয়ের বিশেষ করে কাওমী মাদরাসার শিক্ষক, স্থানীয় ইমাম, মোয়াজ্জিমনসহ আলেম ওলামাদের মধ্যে আমার ব্যক্তি উদ্যোগ থেকে যৎসমান্য 'রমজান ফুডপ্যাকেজ' হিসেবে সহযোগীতা প্রদান করি। সরকারি-বেসরকারী উদ্যোগে ইতোমধ্যে অসহায়, দুস্থদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হলেও বেসরকারী মাদরাসা শিক্ষক, ইমাম, মোয়াজ্জিন এরা খুব কমই সহযোগীতা পেয়েছে। আমার মতে, বিভিন্ন মাদরাসার মোহতামিম সহ দায়িত্বশীল সামর্থ্যবান আলেম-ওলামাদের তাদের পাশে দাঁড়ানো নৈতিক দায়িত্ব মনে করি। কর্মহীন, নিম্ন আয়ের আলেম ওলামাদের পাশে থেকে সমাজের বিত্তবান, সচেতন মহলেরও এগিয়ে আসা উচিত মনে করি। সাধ্যমত এদেরকে সহযোগীতা করার আহ্বানও জানান তিনি। মূলত এ করোনা সংকটে দরিদ্র, হতদরিদ্র এমনকি মধ্যবিত্তদের খোঁজখবর রাখলে অন্তত সংকটকালীন সময় দূর্যোগ মোকাবেলা করা সহজতর হবে।

বিগত বৃহস্পতিবার (২৪ এপ্রিল) হতে তিনি ''রমজান ফুডপ্যাকেজ'' হিসেবে অসহায় আলেম-ওলামাদের মধ্যে সহযোগীতা প্রদান করে আসছেন। সাধ্যের মধ্যে আগামীতেও তিনি এ সহযোগীতা অব্যাহত রাখবেন বলেও জানিয়েছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য