Recents in Beach

Google Play App

চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচন বাদলের বৈঠা মোছলেমের হাতে

মোহাম্মদ এরশাদঃ
সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে এবার চট্টগ্রাম-৮ আসনে প্রয়াত সাংসদ মঈন উদ্দিন খান বাদলের আসনে এবার নৌকার বৈঠা তুলে দেয়া হয়েছে আ.লীগের হাতেই। গত ৩ বারই এ নৌকার দাবিদার অনেকেই হলেও তা দখলে ছিল জাসদেরই হাতে। এবার এ টিকেট পেলেন দক্ষিণ জেলা আ.লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ। আজ সোমবার (৯ ডিসেম্বর) বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে দলের সংসদীয় ও স্থানীয় সরকার মনোনয় বোর্ডের সভা অনুষ্ঠিত হয়।
দলের সভানেত্রী ও বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন আ.লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ সংশ্লিষ্ট সদস্যরা। সভায় চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে দক্ষিণ জেলা আ.লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদকে আ.লীগের দলীয় নৌকা প্রতীক দেয়া হয় বলে নিশ্চিত করেছেন বোয়ালখালী উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান মোহাম্মদ মোকারম।

এদিকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম নিয়েছিলেন মোট ১৪ জন। তাঁরা হলেন- দক্ষিণ জেলা আ.লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ, নগর আ.লীগের সহ-সভাপতি ও সাবেক মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, নগর আ.লীগের কোষাধ্যক্ষ ও সিডিএ’র সাবেক চেয়ারম্যান আবদুচ ছালাম, প্রয়াত সাংসদ মঈন উদ্দিন খান বাদলের সহধর্মিণী সেলিনা খান বাদল, নগর আ.লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী, প্রবাসী আওয়ামী লীগ নেতা ও আওয়ামী লীগের কৃষি বিষয়ক উপ-কমিটির সদস্য মোহাম্মদ এমরান, নগর আ.লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, নুরুল ইসলাম বিএসসি’র বড় ছেলে মুজিবুর রহমান, এস.এম. কফিল উদ্দিন, দিলোয়ারা ইউসুফ, নগর আ.লীগের কার্যনির্বাহী সদস্য ও সাবেক কাউন্সিলর প্রকৌশলী বিজয় কৃষাণ চৌধুরী, পারভেজ হাসান মান্নান, এটিএম রিয়াজ খান ও আশেক রসুল খান।

উল্লেখ্য, গত ৭ নভেম্বর চট্টগ্রাম-৮ আসনের ৩ বারের সাংসদ মঈন উদ্দিন বাদলের মৃত্যুতে এ আসনটি শূন্য হয়। গত ১ ডিসেম্বর নির্বাচন কমিশন ২০২০ সালের ১৩ জানুয়ারি উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করেন। ঘোষিত তারিখ অনুযায়ী মনোনয়ন দাখিলের শেষ তারিখ ১২ ডিসেম্বর, মনোনয়নপত্র বাছাই ১৫ ডিসেম্বর ও ২২ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য