Recents in Beach

Google Play App

বাঁশখালীতে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীমূলক বই বিতরণ

চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় দুস্থ মহিলা কল্যাণ সংস্থার উদ্যোগে জেলা পরিষদ চট্টগ্রামের পক্ষ থেকে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বই বিতরণ ও উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের মাসিক সমন্বয় সভা মঙ্গলবার (১৭ ডিসেম্বর) সকালে বাঁশখালী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের হলরুমে সম্পন্ন হয়। বাঁশখালী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মু. শহিদুল্লার সঞ্চালনায় ও বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তারের সভাপতিত্বে এ সভা অনুষ্টিত হয়। 
 
অর্থ ও পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনের সংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন। উপস্থিত থেকে বক্তব্য রাখেন- চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য আলহাজ্ব শাহিদা আক্তার জাহান। অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন- চট্টগ্রাম জেলা পরিষদের প্রধান নির্বাহী খন্দকার জহিরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা শিক্ষা অফিসার মো.নুরুল ইসলাম, উপজেলা যুবলীগের সভাপতি ও বাহারচড়া ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম, ইউআরসি ইন্সট্রাক্টর মোহাম্মদ সেলিম উদ্দিন, সহকারী উপজেলা শিক্ষা অফিসার সৈয়দ আবু সুফিয়ান,আবু বকর মোহাম্মদ ছিদ্দিক, প্রধান শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন জুবাইর জসীম, রেজাউল করিম, শংকর প্রসাদ দাশ, বদরুদ্দীন চৌধুরী প্রমূখ। 
 
প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি বলেন- জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী সম্বলিত বঙ্গবন্ধুর অসমাপ্ত অাত্মজীবনী সকলের তরে সুন্দর সমাজ গঠনে কাজ করবে। বঙ্গবন্ধুকে ভালবাসার মধ্য দিয়ে তাঁর জীবন অাদর্শ ধারণ করার প্রকৃত হাতিয়ার অসমাপ্ত অাত্মজীবনী। এ বইটি আমাদের নতুন প্রজন্মকে জানান দিবে দেশের শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু সম্পর্কে ও তার রাজনৈতিক জীবন দর্শন সম্পর্কে।
তিনি উপস্থিত সকলকে অসমাপ্ত অাত্মজীবনী পড়ার মাধ্যমে নিজেদের জীবনকে সেভাবে পরিচালিত করার অাহবান জানান।
 
উল্লেখ্য, দুস্থ মহিলা কল্যাণ সংস্থার উদ্যোগে জেলা পরিষদ চট্টগ্রামের পক্ষ থেকে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী ১৬০টি বই প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের মাঝে বিতরণ করা হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য