Recents in Beach

Google Play App

''পদ্মাসেতুর জন্য ছেলেধরা গুজব বললেনঃ বাঁশখালী থানার ওসি রেজাউল করিম''

জাহেদুল ইসলাম মিরাজঃ
বাঁশখালীতে গত কয়েকদিন ধরে একাধিক স্থানে গুজব তুলে ছেলেধরা(স্থানীয় ভাষায় পোলাচোর) সারা বাংলাদেশের মত এখন এই গুজবটি ছড়িয়ে পড়েছে বাঁশখালীতে। ছেলেধরা গুজবটি নিয়ে এলাকায় মধ্যে এক ধরনের আতঙ্ক বিরাজ করছে। আর সেই সময় এই গুজবের কান না দেওয়ার পরামর্শ দিয়ে বাঁশখালী থানায় ফেইসবুকে সতর্ক পোস্টে দিয়ে বলেন,
''সারা বাংলাদেশের মত বাঁশখালী থানা এলাকায়ও একটি কুচক্রী মহল "পদ্মা সেতু নির্মাণ কাজ পরিচালনায় মানুষের মাথা লাগবে" বলিয়া সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালাইয়া সরকারের ভাবমূর্তী ক্ষুন্ন ও জনমনে আতঙ্ক সৃষ্টি করার জন্যে ছেলেধরা গুজব ছড়ানোর বিষয়ে বাঁশখালী থানা কতৃপক্ষ ফেইসবুকে  সতর্কবার্তা প্রদান করেছেন।

সতর্কবার্তা পোস্টে বলা হয় " ছেলেধরা নিয়ে যে গুজব ছড়ানো  হচ্ছে তা আইনত দন্ডনীয় অপরাধ। গুজব ছড়ানোকারী কোন ব্যক্তি/প্রতিষ্ঠানের তথ্য/সংবাদ পাইলে বাঁশখালী থানায় যোগাযোগ করার জন্য এলাকাবাসির প্রতি অনুরোধ  করা হইল"।

পদ্মা সেতু নির্মাণ কাজ পরিচালনায় মানুষের মাথা লাগবে বিষয়টি সম্পূর্ণ গুজব ও অপপ্রচার। গুজবে কেহ কান দেবেন না। ছেলে ধরা সম্পর্কে কোন তথ্য পাওয়া গেলে তাত্ক্ষণিকভাবে থানায় সংবাদ প্রদান করার জন্য অনুরোধ করা হইল।

এ বিষয়ে বাঁশখালী থানা অফিসার ইনচার্জ মুহাম্মদ রেজাউল করিম মজুমদার এর সাথে  যোগাযোগ করিলে তিনি বলেন, বিভিন্ন এলাকার মত বাঁশখালীতেও ছেলেধরা গুজব ছড়ানোর মত বিষয়টি ফেইসবুকে  দেখতে পাচ্ছি। তবে এখনো ডকুমেন্টদারী কাউকে সনাক্ত করা যায়নি। এ বিষয়টি আমরা গুরুত্ব সহকারে আমলে নিয়েছি, সনাক্ত করার তৎপরতা চালাচ্ছি।তবে এই গুজবে কান না দিয়ে আতংকিত না হয়ে সন্তানদের স্কুলে পাঠানোর জন্য আহবান জানান । এরপরও যারা এসব গুজব রটিয়ে আইনশৃংখলা পরিস্থিতির অবনতি ঘটনার চেষ্টা করবে, তাদের সবাইকে চিহ্নিত করে আইনের আওতায় আনার হুশিয়ারী দেন ।

তিনি আরো বলেন,কিছু কুচক্রি মহল আইনশৃংখলা পরিস্থিতি ও দেশের সুনাম নষ্ট করার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এসব গুজব রটাচ্ছে।তাই এসব গুজবে কান দিবেন না, যারা এসব গুজব রটাচ্ছে তাদের ব্যাপারে পুলিশকে তথ্য দেওয়ার জন্য অনুরোধ জানান তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য